• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

রাতে দেখে নেয়ার হুমকি, ভোরে খুন: গ্রেফতার ৪

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার নয়াবাজার এলাকায় ছুরিকাঘাতে যুবক মো. আজাদুর রহমান হত্যার ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব।
সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। এর আগে, রাঙ্গামাটি ও চট্টগ্রাম নগরের কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন- আবু তাহের রাজীব, দেলোয়ার হোসেন জয়, মো. রায়হান সজীব ও আবুল হাসনাত রানা।

র‍্যাব জানায়, শনিবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে নয়াবাজার এলাকার একটি কারখানার গেটের সামনে প্রস্রাব করেন এক ব্যক্তি। এ নিয়ে কারখানার নৈশপ্রহরী নিহত আজাদের বড় ভাই মো. মফিজের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সেখানে যান আবু তাহের রাজীব, ওসমান, আবুল হাসনাতসহ কয়েকজন। তারাও মফিজের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন।


খবর পেয়ে ঘটনাস্থলে যান মফিজের ছোট ভাই আজাদ। সেখানে তার সঙ্গেও প্রতিপক্ষের কথা কাটাকাটি এবং ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরবর্তীতে তারা আজাদকে দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যান।

ঘটনার পর ভোর আনুমানিক ৫টার দিকে দোকান থেকে নাস্তা আনতে বাসা থেকে বের হন আজাদ। তিনি নয়াবাজার এলাকায় পৌঁছালে সেখানে আগে থেকে অবস্থান করা কয়েকজন তাকে হত্যার উদ্দেশ্যে পেটে, পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে পালিয়ে যান। চিৎকার শুনে আশপাশের কয়েকজন আজাদকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


হাসপাতালে নেয়ার পথে তার ওপর আক্রমণকারীদের নাম প্রকাশ করেন আজাদ। তুচ্ছ ঘটনার জেরে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাতের বিষয়টিও উল্লেখ করেন তিনি। পরে এ ঘটনায় চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো তিন থেকে চারজনের বিরুদ্ধে পাহাড়তলী থানায় মামলা করেন আজাদের স্ত্রী।

র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, আসামিদের গ্রেফতারের জন্য নজরদারি ও ছায়াতদন্ত অব্যাহত রাখে র‍্যাব। একপর্যায়ে মামলার অন্যতম প্রধান কয়েকজন আসামির রাঙ্গামাটি কোতোয়ালি থানা এলাকার একটি আবাসিক হোটেলে অবস্থানের তথ্য আসে। সেই তথ্যের ভিত্তিতে সোমবার মামলার ১৫ ঘণ্টার মধ্যে সেখানে অভিযান চালিয়ে আবু তাহের রাজীব, দেলোয়ার হোসেন জয় ও মো. রায়হান সজীবকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে চট্টগ্রাম নগরের কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে আরেক আসামি আবুল হাসনাত রানাকে গ্রেফতার করা হয়।


র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার আরো বলেন, গ্রেফতারের পর হত্যাকাণ্ডের সঙ্গে নিজেদের সম্পৃক্ততার বিষয় স্বীকার করেন তারা। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর