• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

খুলনায় ভোট হবে অবাধ নিরপেক্ষ- খালেক ॥ সংশয় মধুর

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ভোর থেকেই বিরামহীন প্রচার চালাচ্ছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক গণসংযোগে কোনো রকম অবহেলা করছেন না। প্রতিদিন সকাল থেকে তিনি নেমে পড়ছেন প্রচারে। নির্বাচনের দিন ভোটাররা যাতে আগেভাগে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেন সেই আহ্বান জানাচ্ছেন তিনি। অপরদিকে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শফিকুল ইসলাম মধু ভোটারদের ভোট কেন্দ্রে আসা নিয়ে সংশয় প্রকাশ করছেন। সোমবার সকালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক নগরীর ৩১ নম্বর ওয়ার্ডের শিপইয়ার্ড, লবণচরা স্লুইসগেট ও রিয়া বাজার এলাকায় গণসংযোগ করেন।

এ সময় তিনি আওয়ামী লীগের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নির্বাচনের দিন সকাল সকাল ভোটকেন্দ্রে গিয়ে ভোটারদের নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, নির্বাচনে অতীতেও আমরা কোনো অবস্থাতেই হস্তক্ষেপ করিনি, এবারও কোনো হস্তক্ষেপ হবে না। অবাধ, নিরপেক্ষ নির্বাচন বলতে যা যা বোঝায় এবার সেই নির্বাচন হবে। ভোটাররা কেন্দ্রে আসবেন আর তাদের পছন্দের প্রার্থীদের ভোট দেবেন। বিকেলে তিনি ২৪ নম্বর ওয়ার্ডের ময়লাপোতা কেসিসি সন্ধ্যা বাজারে গণসংযোগ ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন। সন্ধ্যা সাড়ে সাতটায় তিনি আইডিইবিতে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় করেন।
মানুষের মধ্যে ভয়ভীতি ছড়ানো হচ্ছে ॥ জাপার মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু সোমবার সকালে নগরীর স্টেশন রোড, বাদামতলা, বড় বাজারসহ ২১ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি অভিযোগ করে বলেন, নানাভাবে মানুষদের মধ্যে ভীতি ছড়ানো হচ্ছে। যেন তারা ভোটকেন্দ্রে না যান। আমি তো ভোটারদের কাছে যাচ্ছি, ভোটাররা আমার কাছে বলছে, তারা ভোট দিতে পারবে কী না? তবে এখনো পর্যন্ত নির্বাচনের পরিবেশ বজায় আছে বলে তিনি মনে করেন। বিকেলে তিনি নগরীর বয়রার বাস্তুহারা এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি ভোটারদের লাঙ্গল প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান।
হাতপাখার প্রার্থীর গণসংযোগ ॥ এ ছাড়া সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মাওলানা আব্দুল আওয়াল নগরীর সোনাডাঙ্গা থানা এলাকার ১৭ ও ১৮ ওয়ার্ডের বিভিন্ন এলাকায় হাতপাখা মার্কায় ভোট চেয়ে গণসংযোগ ও পথসভা করেন। এ সময় তিনি বলেন, হাতপাখা মার্কায় আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে সমান নাগরিক সেবা প্রদান করা হবে। পাশাপাশি সংখ্যালঘু ও অবহেলিত জনগোষ্ঠীর মানোন্নয়নে আমরা কাজ করব।
তবে নির্বাচনে তিন মেয়র প্রার্থী প্রচার চালালেও জাকের পার্টির প্রার্থী এসএম সাব্বির হোসেনের এখনো দেখা মেলেনি। তিনি কিভাবে নির্বাচনের মাঠে আছে সেটিও পরিষ্কার নয়। আর একদিন আগে উচ্চ আদালতের মাধ্যমে রায় পাওয়া স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান মুশফিক এখনো মাঠে নামেননি। অপরদিকে সাধারণ ওয়ার্ডের ১৩৬ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রায় সকলে ভোটের মাঠে সরব।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর