• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

নন্দীগ্রামে গৃহনির্মাণ শ্রমিক ইউনিয়নের ভোটযুদ্ধ শুক্রবার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

বগুড়ার নন্দীগ্রামে উপজেলা গৃহনির্মাণ শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটযুদ্ধ শুক্রবার (৯ জুন) অনুষ্ঠিত হবে। 

সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌর সদরের স্থানীয় বাসস্ট্যান্ডে সংগঠনের কার্যালয়ে ভোটগ্রহণ চলবে বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির রিটার্নিং কর্মকর্তা ও নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি মো. বকুল হোসেন। 

এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৪৩ জন। প্রার্থীরা উপজেলার বিভিন্ন বাজারে প্রতীক সম্বলিত পোস্টার সাঁটিয়েছেন। লিফলেট নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন, চলছে মাইকিং। 
উপজেলা গৃহনির্মাণ শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অংশ নিয়েছেন ৩জন প্রার্থী। তারা হলেন শরিফুল ইসলাম (মোটরসাইকেল), ইউনুস আলী (মোমবাতি) ও শাহীন আলী (সিলিং ফ্যান)। সহ-সভাপতি পদে ২ জন প্রাথী হলেন মোস্তাফিজুর রহমান মজনু (টিউবওয়েল) ও সুলতান মাহমুদ (আপেল)। সাধারণ সম্পাদক পদে ২জন প্রার্থী হলেন মিজানুর রহমান (মোরগ) ও মিলন হোসেন (ছাতা)। সহ-সাধারণ সম্পাদক পদে ২জন প্রার্থী হলেন আলম হোসেন (ঘুড়ি) ও মোতালেব হোসেন (টর্চলাইট)। তবে ৪ পদের প্রার্থী বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। তারা হলেন- কার্যনির্বাহী সভাপতি পদে এরশাদ আলী, সাংগঠনিক সম্পাদক পদে আবু সাইদ, প্রচার সম্পাদক পদে শামীম হাসান এবং দপ্তর সম্পাদক পদে মঞ্জরুল ইসলাম। 

প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অংশ নিয়েছেন কোষাধ্যক্ষ পদে মিন্টু মিয়া (বাইসাইকেল), একই পদে বাদল হোসেন (সূর্যমুখী ফুল), ক্রীড়া সম্পাদক জুয়েল হোসেন (ফুটবল) একই পদে শহিদুল ইসলাম (আনারস), কার্যনির্বাহী সদস্য পদে ৩জন প্রার্থীরা হলেন সাইফুল ইসলাম (ঢোল), সাদ্দাম হোসেন (দেওয়াল ঘড়ি) এবং ও গোলাম রব্বানী (তালা-চাবি)।
তফসিল অনুযায়ী গৃহনির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে ৩০মে প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র বিতরণ করা হয়, ১মে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করে। ২জুন যাচাই-বাছাই শেষে ৩জুন প্রতীক বরাদ্দ করা হয়।  
এই নির্বাচন পরিচালনা কমিটির রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে রয়েছেন মো. বকুল হোসেন, সহকারি রিটার্নিং কর্মকর্তা আলহাজ্ব শাবান আলী ও মো. ফজলুর রহমান। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর