• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

চট্টগ্রাম শিল্পকলায় কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব ১০-১৫ মার্চ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ মার্চ ২০২৩  

শিল্প সংষ্কৃতির প্রায় সবগুলো মাধ্যমকে একত্রিত করে শতাধিক সংগঠনের সহস্রাধিক শিল্পীর অংশগ্রহণে চট্টগ্রাম নগরীতে আগামী ১০ থেকে ১৫ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব।
বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের নেত্ববৃন্দ।
কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব আবৃত্তি শিল্পী মুজাহিদুল ইসলামের সঞ্চলনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উদযাপন পর্ষদের আহ্বায়ক নাট্যজন সাইফুল আলম বাবু।
আয়োজকরা জানান, আগামী ১০-১৫ মার্চ ২০২৩ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে বর্ণাঢ্য এ আয়োজন অনুষ্ঠিত হবে। আগামী ১০ মার্চ বিকাল সাড়ে ৪ টায় ‘কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব’ এর উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।
উদ্বোধনীতে বিশেষ অতিথি থাকবেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি একিউএম সিরাজুল ইসলাম এবং চসিক প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন।
৬ দিনব্যাপী আয়োজিত এ উৎসবের প্রতিদিনের আয়োজনে বিকেল সাড়ে ৪ টা থেকে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে থাকছে একক ও দলীয় সংগীত, একক ও দলীয় আবৃত্তি, দলীয় নৃত্য, মুকাভিনয় ও যাত্রাপালা।
সন্ধ্যা ৬টা থেকে শিল্পকলার আর্ট গ্যালারী মিলনায়তনে থাকছে নাটক থেকে পাঠ, শ্রুতিনাটক, কবিতা পাঠ, ছড়াপাঠ, প্রীতি বিতর্ক, পাপেট শো, নৃত্যালেখ্য ও গীতিআলেখ্য। সন্ধ্যা ৭টায় শিল্পকলার মূল মিলনায়তনে থাকছে নাটক।
প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত আর্ট গ্যালারী ভবনের দ্বিতীয় তলায় থাকছে দেশের নন্দিত চারুশিল্পীদের অংশগ্রহণে চারুকলা প্রদর্শনী ও তৃতীয় তলায় থাকছে চট্টগ্রাম ফটোগ্রাফি সোসাইটির সহযোগিতায় আলোকচিত্র প্রদর্শনী এবং শিল্পকলা প্রাঙ্গণ জুড়ে থাকছে বইমেলা। 
এতে অংশ নিচ্ছে চট্টগ্রাম প্রেসক্লাব, কালধারা, বলাকা, শৈলী, খড়িমাটি ও তৃতীয় চোখ। 
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, জেলা সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা মোছলেম উদ্দিন শিকদার।
উপস্থিত ছিলেন উদযাপন পর্ষদের সদস্য কাজল সেন, ফারুক তাহের, তাসাদ্দুক হোসেন দুলু, আলী প্রয়াস, সৃজনশীল প্রকাশনা পরিষেদের সভাপতি শাহ আলম নিপু, ছড়াকার সংসদের সাধারণ সম্পাদক আফম মোদাচ্ছের আলী প্রমুখ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর