• শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৮ ১৪২৮

  • || ১৫ সফর ১৪৪৩

দৈনিক জামালপুর

শিক্ষক নিয়োগ: যেভাবে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করবেন!

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২১  

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক পদে সুপারিশ পাওয়া ৩৮ হাজার প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণের নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রার্থীদের পাঁচ কপি ফরম পূরণ করে তা ডাকযোগে এনটিআরসিএতে পাঠাতে বলা হয়েছে। বুধবার (২৫ আগস্ট) এনটিআরসিএ থেকে এ নির্দেশনা দিয়ে বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে তৃতীয় ধাপে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে ৩৮ হাজার ২৮৬ টি পদে নিয়োগ সুপারিশ করেছে এনটিআরসিএ। এরমধ্যে ৩৪ হাজার ৬১০টি এমপিওভুক্ত পদে ও ৩ হাজার ৬৭৬টি ননএমপিও পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। সুপারিশ পাওয়া প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন হবে। যাচাই শেষে ওয়েবসাইটে সুপারিশ পত্র প্রকাশ করা হবে। এরপর প্রার্থীরা যোগদান ও এমপিওর আবেদন করতে পারবেন। 

ফরম কোথায় পাওয়া যাবে :
এনটিআরসিএর ওয়েবসাইটে সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) প্রকাশ করা হয়েছে। 

কিভাবে ফরম পূরণ করে পাঠাতে হবে :      
প্রার্থীদের নির্ধারিত ফরমটি ডাউনলোড করে পাঁচ কপি নিজ হাতে যথাযথভাবে পূরণ করতে হবে। পরে খামের ওপরে বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করে ডাকযোগে তা এনটিআরসিএ কার্যালয়ে পাঠাতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণ করে প্রার্থীদের পাঠাতে বলা হয়েছে। 
 
৩য় গণবিজ্ঞপ্তিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের এনটিআরসিএ বলছে, পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীর সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) পূরণ করা প্রয়োজন। এনটিআরসিএর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) পুলিশ-সিকিউরিটি ভেরিফিকেশন বক্স থেকে ভি-রোল ফরম ডাউনলোড করে ফরমের পাঁচ কপি স্বহস্তে যথাযথভাবে পূরণ করে এবং খামের উপরে বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করে ডাকযোগে এনটিআরসিএ কার্যালয়ে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর