• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে মানববন্ধন ইসলামপুরে কৃষকরা পেল উন্নত মানের বীজ কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে ভুটানের রাজা চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া

করোনার টিকা না নিলে স্কুলে যেতে পারবে না শিক্ষার্থীরা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২২  

দেশে করোনা প্রতিরোধের লক্ষ্যে করোনার টিকাগ্রহণ ছাড়া শিক্ষার্থীরা স্কুলে যেতে পারবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 
তিনি বলেন, ১২ বছরের বেশি বয়সের শিক্ষার্থীদের অবশ্যই অন্তত এক ডোজ টিকা নিতে হবে।
 
বৃহস্পতিবার করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন সংক্রমণ নিয়ন্ত্রণে করণীয় নিয়ে মন্ত্রিসভার বিশেষ বৈঠক শেষে তিনি এ কথা জানান। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকটি অনুষ্ঠিত হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি রোধে সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠানে মানুষের উপস্থিতি সীমিত রাখতে হবে। যেসব শিক্ষার্থীরা টিকাগ্রহণ করেনি তারা স্কুলে যেতে পারবে না।

তিনি আরো বলেন, করোনার সংক্রমণ বেড়ে গেলে গণপরিবহন নিয়ে সিদ্ধান্ত জানানো হবে। তবে গণপরিবহনে ভাড়া না বাড়াতে সংশ্লিষ্টদের জানানো হবে।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বাণিজ্য মেলা, বইমেলা, রেস্তোরাঁ, শপিংমলে প্রবেশ করতে হলে দুই ডোজ করোনার টিকা নিতে হবে। একই সঙ্গে ট্রেন, বিমানে চলাচল করতে হলে দুই ডোজ টিকা নেয়ার সনদ দেখাতে হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর