• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

একাদশ শ্রেণিতে ভর্তি: লাগছে না মূল ট্রান্সক্রিপ্ট

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

একাদশ শ্রেণিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির ক্ষেত্রে লাগছে না শিক্ষার্থীদের মূল ট্রান্সক্রিপ্ট। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) মূল ট্রান্সক্রিপ্ট জমা না দেওয়ার বিষয়ে এমনটা নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশনায় বলা হয়, ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কলেজভিত্তিক তালিকা আগামী ২১ জানুয়ারি www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটে College Login প্যানেলে সংশ্লিষ্ট কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাউনলোড করার জন্য অনুরোধ করা হলো।

কলেজে ভর্তির সময় শিক্ষার্থীর এসএসসি পাসের মূল অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট জমা না নিয়ে অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্টের অনলাইন কপি জমা নিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। প্রয়োজনে শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার মূল এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড জমা নেওয়া যাবে। শিক্ষার্থী মূল অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট জমা দিলে তাকে পরে এডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ড ফেরত দিতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বোর্ডের অনলাইনে পাঠানো শিক্ষার্থীদের তালিকা অনুযায়ী ভর্তি করতে হবে। ওই তালিকার বাইরে কোনও শিক্ষার্থীকে ভর্তি করা যাবে না।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর