• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ সুনামগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য কমরেড নজির হোসেনের ইন্তেকাল পেঁয়াজের বীজ চাষে স্বপ্ন বুনছেন ঠাকুরগাঁওয়ে কৃষকরা পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯মেট্রিক টন চাল শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক সভা বরিশালে পঞ্চদশ শতাব্দীর ঐতিহ্যবাহী মসজিদের সংস্কার কাজ এগিয়ে চলছে গাজায় কয়েকটি হাসপাতালের আশপাশে ইসরায়েল হামাস তুমুল লড়াই চলছে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস ১৯৭৫ সালের পর বিকৃত করা হয়েছে কুড়িগ্রামে নতুন বাণিজ্য সম্ভাবনা বাজার নিয়ন্ত্রণে আরও ক্ষমতা পাচ্ছে সরকার

১৭ বছর পর আবারও আসছে রেনেসাঁ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২০ মার্চ ২০২১  

২০০৪ সালের পর ১৭ বছরের বিরতি ভেঙে নতুন গান নিয়ে আসছে দেশের নন্দিত ব্যান্ড ‘রেনেসাঁ’। তাদের সর্বশেষ অ্যালবাম ‘একুশ শতকে রেনেসাঁ’ প্রকাশিত হয় ২০০৪ সালে। ২০১৮ সালে তাদের নতুন অ্যালবাম আসার কথা থাকলে নানা জটিলতায় আর প্রকাশ হয়নি। নতুন এই গানের শিরোনাম ‘আকাশ আমার জোছনা আমার’। জুলফিকার রাসেলের কথায় এতে সুর করেছেন এবং কণ্ঠ দিয়েছেন পিলু খান। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গানটি প্রকাশ করতে যাচ্ছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। 

 

ব্যান্ডের অন্যতম সদস্য নকীব খান বলেন, ‘যেহেতু আমরা সবাই চাকরি এবং অন্য পেশায় জড়িত তাই একটু সময় নিয়ে অ্যালবামের কাজ করতে হয়। তাছাড়া আমরা গানের মানের ব্যাপারে খুবই সচেতন। মনঃপূত না হলে সেই গান আমরা কখনই প্রকাশ করি না। এ কারণে প্রায় ১৭ বছর পর আসছে আমাদের নতুন গান। তবে এটুকু বলতে পারি, আমাদের প্রতি শ্রোতাদের যে আস্থা, সেটা বজায় থাকবে এই গানে।’

 

গানটির ভিডিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক (প্রেক্ষাগৃহ)। ২৬ মার্চ ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানচিত্রটি। পাশাপাশি শুনতে পাওয়া যাবে একাধিক অ্যাপে।

 

উল্লেখ্য, ১৯৮৮ সালে প্রকাশিত হয় রেনেসাঁর প্রথম অ্যালবাম। মিষ্টি সুর আর ব্যতিক্রমী কথার গান দিয়ে প্রথম অ্যালবামেই সাড়া ফেলে ব্যান্ডটি। ১৯৯৩ সালে তাদের দ্বিতীয় অ্যালবাম ‘তৃতীয় বিশ্ব’, ১৯৯৮ সালে তৃতীয় অ্যালবাম ‘একাত্তরের রেনেসাঁ’ এবং ২০০৪ সালে প্রকাশ পায় চতুর্থ অ্যালবাম ‘একুশ শতকে রেনেসাঁ’ অ্যালবামটি। এর ১৭ বছর পর প্রকাশ হতে যাচ্ছে তাদের নতুন গান-‘আকাশ আমার জোছনা আমার’।  

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর