• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা ঈদে সরকারি ছুটির সমান ছুটি পাবেন শ্রমিকরা

সাতসকালে কৃষকের ওপর হামলা চালায় বাঘ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

সাতসকালে উঠে আখ ক্ষেতে গিয়েছিলেন পঞ্চাশ বছরের এক কৃষক। ক্ষেতের ভিতরে ঘাপটি মেরে বসেছিল বাঘ। সেখানে ঢুকতেই কৃষকের ওপর হামলা চালায় বাঘটি। বেসামাল হয়ে পড়েন কৃষক। ক্ষেতের আরও ভিতরে তাকে টেনে নিয়ে যায় বাঘ। রবিবার ঘটনাটি ঘটে ভারতের উত্তরপ্রদেশের দুধওয়া বাফার জ়োনে।

সেদিন থেকেই নিখোঁজ ছিলেন লখিমপুর খেরির কাট্টাউহা গ্রামের কৃষক জগদীশ। ক্ষেতে যাওয়ার পর থেকেই তার কোনো হদিস না মেলায় গ্রামের সর্বত্র খোঁজ করে জগদীশের পরিবার। সোমবার ওই আখক্ষেত থেকে কিছুটা দূরে কয়েক জন গ্রামবাসী জগদীশের আধখাওয়া দেহ দেখতে পান। সঙ্গে সঙ্গে তারা জগদীশের পরিবারকে খবর দেন। খবর দেওয়া হয় পুলিশকেও।

পুলিশ জানিয়েছে, জগদীশের দেহের নীচের অংশ ছিল না। দেহের সর্বত্র গভীর ক্ষত লক্ষ করা গেছে। ওই আখ ক্ষেতের আশপাশে বাঘের পায়ের ছাপও দেখতে পান গ্রামবাসীরা। গ্রামে বাঘ ঢুকে পড়ায় স্বাভাবিক ভাবে আতঙ্ক ছড়ায়। দুধওয়া বাঘ সংরক্ষণ কেন্দ্রে খবর দেওয়া হয়। 


সংরক্ষণ কেন্দ্রের ফিল্ড ডিরেক্টর বি প্রভাকর জানিয়েছেন, সোমবার সকালে বেলরায়ান রেঞ্জে কয়েক জন গ্রামবাসী এক ব্যক্তির আধখাওয়া শরীর দেখতে পেয়ে বন দপ্তরকে খবর দেন। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে বাঘের খোঁজ শুরু করেন সংরক্ষণ কেন্দ্রের কর্মীরা। কিন্তু প্রাণীটির কোনো হদিস মেলেনি। ফলে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন কাট্টাহাউয়া গ্রামের বাসিন্দারা। 


তবে বাঘ সংরক্ষণ কেন্দ্রের কর্মীরা জানিয়েছেন, যত দ্রুত সম্ভব বাঘটিকে খুঁজে বার করা হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর