• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

৬ কোটি করোনার টিকা দেওয়া শেষ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

দেশে এ পর্যন্ত টিকা এসেছে মোট ৭ কোটি ৭০ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ। এর মধ্যে শনিবার (২৩ অক্টোবর) পর্যন্ত ৬ কোটি ১ লাখ ৬০ হাজার ৭৮১ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে টিকা মজুত আছে এক কোটি ৬৯ লাখ ১১ হাজার ৬৩৯ ডোজ। এ পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৯৮ লাখ ৯৬ হাজার ২৬৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ২ কোটি ২ লাখ ৬৪ হাজার ৫১৩ জন। শনিবার  দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৬ লাখ ৫ হাজার ১৪৫ ডোজ টিকা। 

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা।

শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪৬ হাজার ৭১৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে দুই হাজার ২২৭ জনকে।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ২৭ হাজার ৬২৪ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে সাত হাজার ৯৮৬  জনকে।

এছাড়া শনিবার সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৬০ হাজার ৭৬৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন দুই লাখ ৫৬ হাজার ৫২২ জন।

মডার্নার টিকা আজ  প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে তিন হাজার ৩০৪ জনকে।

এ পর্যন্ত সারা দেশে টিকার জন্য নিবন্ধন করেছেন ৫ কোটি ৬০ লাখ ২১ হাজার ৭৪৬ জন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর