• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

সাক্ষাৎকার:

জনগণের পাশে থাকতে চাই

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২  

আসন্ন উপজেলা পরিষদের উপ-নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের মাঝে ততই দৌড়ঝাপ বৃদ্ধি পাচ্ছে। দিনে রাতে তারা তাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, রাজনৈতিকবৃন্দসহ নানা পেশাজীবি মানুষের কাছে যাচ্ছেন দোয়া ও সমর্থনের জন্য। উপ-নির্বাচনে ভোটারা চাচ্ছেন নতুন মুখ, সৎ যোগ্য ও মানবদরদী। 

ভোটারের সেই স্বপ্ন পূরণে এগিয়ে আসছেন মিজানুর রহমান মজনু। তার সাথে একান্ত সাক্ষাতকারে জানা যায়, কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের (দক্ষিণ টাপুরপুর) গ্রামে ৫ আগষ্ট ১৯৭৯ ইং মাতৃতালয়ে জন্ম গ্রহন করেন। জনপ্রিয় এই নেতার পিতা মো: আব্দুল হামিদ এবং মাতা মোছা: মনোয়ারা বেগম। তিনি অত্যন্ত মেধাবীর পরিচয় দিয়ে ১৯৮৯ সালে রৌমারী সরকারী বিদ্যালয় হতে প্রাথমিকে বৃত্তি প্রাপ্ত হয়ে উত্তীর্ণ  হন। পরবর্তীতে ১৯৯৫ সালে রৌমারী  সি.জি. জামান উচ্চ বিদ্যালয় হতে এসএসসিতে স্টার মার্কসসহ প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৯০ সাল পর্যন্ত তিনি বাউশমারী গ্রামে বেড়ে উঠেন। পরবর্তীতে তিনি উত্তরপাড়া গ্রামের স্থায়ী বাসিন্দা হিসেবে বসবাস করছেন। ১৯৯৭ সালে রৌমারী ডিগ্রী কলেজ হতে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছেন। মেধার স্বাক্ষর রেখে ২০০২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগ হতে প্রথম শ্রেণিতে এম.এস (থিসিস) পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি ২৭তম বিসিএস এ প্রথম শ্রেণী গেজেটে উত্তীর্ণ হয়েও নানান জটিলতার কারনে যোগদান করতে পারেননি। তিনি আন্তর্জাতিক মানের ৫টি জার্নালে প্রকাশনা করেছেন তার গবেষণা কার্যক্রম। ২০০৬ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগারে ড. কুদরত-ই-খুদা ফেলো হিসেবে কর্মরত ছিলেন। ২০০৯ সাল থেকে এ পর্যন্ত তিনি ঢাকার প্রাণকেন্দ্র স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে বিভাগীয় প্রধান হিসেবে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে কর্মরত আছেন। শিক্ষকতা পেশায় তিনি শিক্ষকদের সরাসরি ভোটে পরপর তিনবার শিক্ষক পরিষদের সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন এবং সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য তিনি বেসরকারি ভাবে মুজিব শতবর্ষ পদক, বেগম রোকেয়া পদক ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন পদকে ভূষিত হন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ফেলো হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন। আন্তর্জাতিক ভাবে স্বীকৃত  জার্নালে ৫টি গবেষণা পেপার প্রকাশিত করেছেন। এছাড়াও তিনি  অনার্স লেভেলের ২টি বইয়ের যৌথভাবে প্রকাশনা ও সম্পাদনা করেছেন। জনাব মিজানুর রহমান শিক্ষকতার পাশাপাশি স্বেচ্ছায় রক্তদান সংগঠন বাঁধনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, হাফিজিয়া মাদ্রাসা, ঈদগাহ মাঠসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সহযোগীতা করে আসছেন নিরবে। তাছাড়াও তিনি এতিম ও দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রী, বেকার ও অসহায় মানুষের পাশে সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দেন। 
জনাব মিজানুর রহমান মজনু বলেন, আমি নির্বাচিত হলে রৌমারী উপজেলাকে মাদক ও দূর্নীতিমুক্ত একটি আদর্শ  উপজেলা হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ। এজন্য তিনি এলাকাবাসীর কাছে দোয়া ও সমর্থন চেয়েছেন। দলমত নির্বিশেষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রৌমারী উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করবেন বলে তিনি জানিয়েছে।
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর