• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

তমা’র কবিতা কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩  

অমর একুশে বইমেলায় তমা’র কবিতা কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। 
সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি বুধবার সন্ধ্যায় বইমেলায় মোড়ক উন্মোচন মঞ্চে সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) কামরুল ইসলাম চৌধুরীর তমা’র কবিতা কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। এটি লেখকের প্রথম কাব্যগ্রন্থ। মেঘদূত প্রকাশনী গ্রন্থটি প্রকাশ করেছে।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব ও শাখাওয়াত মুন, জাতীয় পুরস্কার প্রাপ্ত সঙ্গীত শিল্পী শফিক তুহিন, সার্জেন্ট জহুরুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবদুর রহিমসহ উপস্থিত ছিলেন লেখকের মা, বড় দুই বোন, শাশুড়ি ও তার কন্যা যারা, প্রজ্ঞা, পুত্র জারিফ ও ভাগ্নে-ভাগ্নী। সরকারি শিশু পরিবারের তত্ত্বাবধায়ক ঝর্না জাহিন ও শিশু পরিবারের কর্মকর্তা কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন। 
মোড়ক উন্মোচন শেষে আসাদুজ্জামান নূর কাব্যগ্রন্থ থেকে ‘জাতির পিতা ক্ষমা করো আমাদের’ কবিতাটি আবৃত্তি করেন।
বইটিতে মোট ৩৩টি কবিতা রয়েছে, যার মূল উপজীব্য আমাদের জীবনের কিছু গুরুত্বপূর্ণ মানুষ যেমন, মা, বাবা, স্ত্রী, পুত্র, কন্যা, শিক্ষক, বন্ধুকে নিয়ে কবিতা যেমন রয়েছে, তেমনি বঙ্গবন্ধু, দেশপ্রেম, শেখ রাসেল, পদ্মাসেতু, লকডাউন, হিংসা- বিদ্বেষ, লোভ,  এতিম শিশু, ভুল, দু:স্থ নারীদের নিয়ে জীবনবোধের প্রকাশও রয়েছে বইটিতে। রয়েছে প্রতিবাদ ও সমাজ সংস্কারের উদাত্ত আহ্বান। বাদ যায়নি ভালোবাসা ও প্রেমের দুরন্ত অনুভূতিও। 
আসাদুজ্জামান নূর, এমপি’র হাতে বুধবার তমা’র কবিতাসহ মেঘদূত প্রকাশনীর ৭ টি বই উন্মোচিত হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর