• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

ঘাটাইলে নাজমুল হাসানের ‘পোড়ামাটির মূর্তি’ উপন্যাসের মোড়ক উন্মোচন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১২ মার্চ ২০২৩  

টাঙ্গাইলের ঘাটাইলে তরুণ লেখক নাজমুল হাসান অরণ্যের লেখা ‘পোড়ামাটির মূর্তি’ উপন্যাসের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

রবিবার (১২ মার্চ) সকাল ১১ টায় উপজেলার আম্বিশন মডেল স্কুলে জমকালো আয়োজনের মাধ্যমে বইটি মোড়ক উন্মোচন করা হয়। এ নিয়ে নাজমুল হাসানের তিনটি উপন্যাস প্রকাশ হয়েছে। এরআগে উপন্যাসটি একুশে বই মেলায় মোড়ক উন্মোচন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সভাপতি জয়নাল আবেদীন।  

বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, ঘাটাইল সরকারী  জি,বি,জি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক জুলফিকার -ই-হায়দার, সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম,  দৈনিক যুগধারা পত্রিকার ঘাটাইল প্রতিনিধি মোঃ  নজরুল ইসলাম চান,ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি খান মোঃ ফজলুর রহমান,দেশটিভির জেলা প্রতিনিধি মোঃ আতিকুর রহমান, অ্যাম্বিশন মডেল স্কুলের পরিচালনা পরিষদের  সভাপতি মোঃ সাইফুর রহমান মিন্জু, এশিয়ান টিভির উত্তর টাঙ্গাইল প্রতিনিধি সাংবাদিক আব্দুল লতিফ,অ্যাম্বিশন মডেল স্কুলের সিঃ শিক্ষক নূরুন নাহার আক্তার , পোড়াবাড়ী ফাজিল মাদ্রাসার ইংরেজি বিভাগের প্রভাষক রোকসানা,  আম্বিশন মডেল শিক্ষিকা ইতি রানী চন্দ্র প্রমুখ। 

নাজমুল হাসানের এই উপন্যাসটিতে সামাজিক অবক্ষয়, কর্মক্লান্ত মানুষের জীর্ণ জীবনযাপন, ধর্মীয় বিভাজন, মানুষের মানবিক ও নৈতিক অবক্ষয়ের দিকগুলো অত্যন্ত নিপুনতার সাথে ফুটিয়ে তোলা হয়েছে। তার প্রথম উপন্যাস ‘রূপালি চাঁদ’ প্রকাশিত হয় ২০১৬ সালে। 

এছাড়াও ‘শোষিত জল’ উপন্যাসটি প্রকাশ হয় ২০১৭ইং  সালে। তার আগের দুইটি উপন্যাস পাঠকপ্রিয়তা লাভ করে। নাজমুল হাসান গোপালপুর উপজেলার সোনাআটা গ্রামের বাসিন্দা। তিনি ঘাটাইল উপজেলায় ‘অ্যাম্বিশন মডেল স্কুল’ নামে একটি শিশুশিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এ প্রতিষ্ঠানে তিনি প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। এই সুবাধে তিনি ঘাটাইলেই বসবাস করছেন।
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর