• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

দৈনিক জামালপুর

নার্সদের উচ্চতর গ্রেড পেতে আবেদন শুরু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের অধীনে বিভিন্ন হাসপাতাল এবং স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত সিনিয়র স্টাফ নার্স ও স্টাফ নার্সদের উচ্চতর গ্রেড পেতে আবেদন শুরু হয়েছে।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের উপসচিব ও পরিচালক (প্রশাসন) মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের অধীনে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত সিনিয়র স্টাফ নার্স বা স্টাফ নার্সদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, একই পদে কর্মরত যে সকল সিনিয়র স্টাফ নার্স/স্টাফ নার্সরা চাকরিকালীন সময়ে একটি মাত্র টাইম স্কেল/সিলেকশন গ্রেড/উচ্চতর গ্রেড (যে নামেই অভিহিত হোক) পেয়েছেন, সে সকল নার্সরা উচ্চতর স্কেল (টাইম স্কেল)/সিলেকশন গ্রেড পাওয়ার তারিখ হতে পরবর্তী ৬ বছর শেষ হওয়ার পর ৭ম বছরে উচ্চতর গ্রেড প্রাপ্য হবেন।

এতে বলা হয়েছে, যাদের উপরোক্ত শর্ত পূরণ হয়েছে, তাদেরকে নিম্নবর্ণিত কাগজপত্রসহ স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনপত্রে অধিদপ্তরে প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

যেসব কাগজপত্রসহ জমা দিতে হবে

>> উচ্চতর গ্রেড পাওয়ার স্বপক্ষে আবেদন পত্র।

>> সরকারি চাকরিতে প্রথম যোগদানের কপি।

>> স্থানীয় কর্তৃপক্ষ কর্তৃক বিভাগীয় মামলা নেই মর্মে প্রত্যয়ন পত্র।

>> চাকরি স্থায়ীকরণের কপি।

>> একটি মাত্র টাইম স্কেল/সিলেকশন গ্রেড পেয়েছেন তার স্বপক্ষে হিসাবরক্ষণ কর্মকর্তা কর্তৃক প্রত্যয়ন পত্র।

>> ইতোপূর্বে মঞ্জুরকৃত টাইম স্কেল/সিলেকশন গ্রেড/উচ্চতর গ্রেডের আদেশ কপি।

প্রজ্ঞাপনটির অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ অতিরিক্ত সচিব (নার্সিং ও মিডওয়াইফারি), মেডিকেল কলেজ হাসপাতাল (সকল) পরিচালক, বিশেষায়িত হাসপাতাল (সকল), সিভিল সার্জনসহ (সকল) সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর