• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

দেশের অপ্রতিরোধ্য অগ্রগতি আর কেউ রুখতে পারবে না: প্রধানমন্ত্রী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার জনগণের কল্যাণে কাজ করছে। জনগণ আমাদের ওপর আস্থা রেখেছে। কাজেই আন্দোলন-সংগ্রাম করে কেউ কিছু করতে পারবে না। দেশের অপ্রতিরোধ্য অগ্রগতি আর কেউ রুখতে পারবে না। 
বৃহস্পতিবার নায়ায়ণগঞ্জের রূপগঞ্জে দেশের প্রথম পাতালরেল (এমআরটি লাইন-১) নির্মাণকাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পাতালরেলের নির্মাণকাজের উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো এবং পাতালরেলে বাংলাদেশের নবযাত্রা শুরু হলো।

তিনি আরো বলেন, বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। এই অপ্রতিরোধ্য অগ্রগতি আর কেউ রুখতে পারবে না। এটাই হচ্ছে বাস্তবতা। এজন্য সবার সহযোগিতা একান্তভাবে কাম্য। সবাইকে বিদ্যুৎ, জ্বালানি ও পানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। অন্যথায় বিপদের শঙ্কা রয়েছে।

সরকার প্রধান বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আওয়ামী লীগ ২০০৯ সালে সরকার গঠনের পর থেকে এ পর্যন্ত দেশে গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে বলেই এটা সম্ভব হয়েছে। গণতন্ত্র আছে বলেই বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছে। উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। ইনশাআল্লাহ ২০৪১ সাল নাগাদ বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’।

সমাবেশে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, বাংলাদেশে জাইকা’র চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুছি তোমোহাইড, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিনউল্লাহ নূরী, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক প্রমুখ।

এ সময় এমআরটি লাইন-১ এর ওপর একটি ভিডিও চিত্র এবং প্রকল্পের ওপর এটুআই নির্মিত একটি ‘থিম সং’ পরিবেশিত হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর