• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা ঈদে সরকারি ছুটির সমান ছুটি পাবেন শ্রমিকরা

রাজধানীতে বস্তিবাসীদের জন্য নির্মাণ হচ্ছে ১০০১টি ফ্ল্যাট

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ জুন ২০২৩  

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ সংসদে জানিয়েছেন, রাজধানীসহ প্রধান প্রধান শহরের বস্তিতে জীবিকার তাগিদে মানবেতরভাবে বসবাস করা প্রান্তিক ও স্বল্প আয়ের জনগোষ্ঠীকে ভাড়াভিত্তিক ফ্ল্যাটে বসবাসের ব্যবস্থা করছে বর্তমান সরকার। এ প্রকল্পে প্রাথমিকভাবে রাজধানী ঢাকায় বস্তিবাসীদের জন্য এক হাজার একটি ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

মঙ্গলবার লিখিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। সরকারি দলের মো. শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে তিনি জানান, বস্তিবাসীদের জন্য এক হাজার একটি ভাড়াভিত্তিক ফ্ল্যাট তৈরির অংশ প্রথমে হিসেবে মিরপুর-১১ নম্বর সেকশনে ৫৩৩টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে।

তিনি আরো জানান, মুজিব বর্ষের উপহার হিসেবে প্রধানমন্ত্রী ২০২১ সালের ৩ আগস্ট এ প্রকল্পের ৩০০টি ফ্ল্যাটের বরাদ্দপত্র ৩০০ বস্তিবাসী পরিবারের  মধ্যে হস্তান্তর করেন। চলতি বছর উক্ত প্রকল্পের অবশিষ্ট ২৩৩টি ফ্ল্যাট বস্তিবাসী পরিবারের মধ্যে বরাদ্দপত্র দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।

একই প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, বর্তমান সরকারের ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নের লক্ষ্যে স্বল্প ও মধ্যম আয়ের মানুষের আবাসন নিশ্চিত করার জন্য জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় আবাসিক ফ্ল্যাট নির্মাণ এবং প্লট উন্নয়ন প্রকল্প নিয়েছে। ওই সকল প্রকল্পের বাস্তবায়ন চলছে বলেও তিনি উল্লেখ করেছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর