• বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

দৈনিক জামালপুর
সর্বশেষ:

স্পেনে হিউম্যান রাইটস স্বাস্থ্য অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি সংগঠন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২১  

স্পেনে বাংলাদেশিদের পরিচালনাধীন মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দ্য ভালিয়েন্তে বাংলার প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফজলে এলাহীকে মানব কল্যাণের জন্য হিউম্যান রাইটস স্বাস্থ্য ২০২১ অ্যাওয়ার্ডে ভূষিত করেছে স্পেনের মানবাধিকার ও স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করা সংগঠন সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশন।  একই সঙ্গে অ্যাসোসিয়েশন দ্য ভালিয়েন্তে বাংলাকে মানব কল্যাণের শ্রেষ্ঠ সংগঠনের ও স্বীকৃতি দিয়েছে। 


করোনা মহামারীর শুরু থেকে এখন পর্যন্ত সমস্যাগ্রস্ত অভিবাসীদের মধ্যে খাদ্যসেবা, স্বাস্থ্যসেবা প্রদান, দুভাষীসহ নানাবিধ কাজের জন্য এই প্রথম কোনো বাংলাদেশি প্রতিষ্ঠানকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

গত ২৬ ও ২৭ অক্টোবর মাদ্রিদের অন্যতম বিশ্ববিদ্যালয় লা সল্লে ক্যাম্পাসে ২ দিনব্যাপী সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশনের সম্মেলন শেষে ২৭ অক্টোবর রাতে ৮টি ব্যক্তি ও সংগঠনকে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড ও স্বীকৃতি দেওয়া হয়। স্বীকৃতির অংশ হিসেবে পদক  তুলে দেওয়া হয় মোহাম্মদ ফজলে এলাহীর হাতে।

সান ক্যামিলো সেন্টারের পরিচালক হোসে কার্লোস বারমেজোর সভাপতিত্বে ও ক্রিস্টিনা মনীয়সের সঞ্চালনায় আয়োজিত এ অনুষ্ঠানে সবার জন্য সমঅধিকার প্রতিষ্ঠার জন্য জাতীয় লটারি সংস্থা অঞ্চে গ্রুপকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অঞ্চে গ্রুপের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট আলবার্তো ডুরান।  

এছাড়া করোনাকালে স্বাস্থ্যসেবায় বিশেষ অবদানের জন্য মাদ্রিদে Capellanes hospital, Hospital 12 de Octubre এবং LARES Federación, এছাড়া স্প্যানিশ মানবাধিকার সংগঠন রেড ইন্টার লাভাপিয়েসকে ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়।  ভালিয়েন্তে বাংলা ও রেড ইন্টার লাভাপিয়েসের হয়ে মানবিক কাজসহ দুভাষী হিসেবে কাজ করার জন্য পুরস্কৃত হয়েছেন বাংলাদেশি মানবাধিকার সংগঠক মানিক ব্যাপারী। 
উল্লেখ্য, প্রতিবছর সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশন আড়ম্ভরপূর্ণ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে স্পেনের বিভিন্ন প্রান্তে সফল ব্যক্তিদের, যারা নিজস্ব পদচারণায় দেশের উন্নয়নমূলক খাতে অবদান রাখেন তাদের সম্মাননা দিয়ে যাচ্ছে।

পুরস্কার প্রাপ্তিতে অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী বলেন, আজকে সান ক্যামিলো হেলথ হিউম্যানাইজেশন কমিটি যে অমূল্য সম্মাননা অ্যাসোসিয়েশন দ্য ভালিয়েন্তে বাংলাকে প্রদান করেছে তাতে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমরা অভৈধ অভিবাসীদের ন্যায্য অধিকার আদায়সহ সমস্যাগ্রস্ত অভিবাসীদের জন্য কাজ করে যাচ্ছি। ভালিয়েন্তে বাংলার এ অর্জিত সম্মানের মূল কৃতিত্ব ভালিয়েন্তে বাংলার পৃষ্ঠপোষক, শুভাকাঙ্ক্ষী এবং সর্বোপরি আমার প্রতিষ্ঠানের সব সদস্যের।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর