• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

বঙ্গবন্ধুর পূর্ব বংশধর আল্লাহর ওলি ছিলেন- ধর্ম প্রতিমন্ত্রী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৫ মে ২০২১  

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল  হক খান দুলাল এমপি বলেছেন-বঙ্গবন্ধু একজন প্রকৃত পক্ষে ঈমানদার মুসলমান ছিলেন। কারণ উনার পূর্ব বংশধর আল্লাহর ওলি ছিলেন। তিনি বায়েজিত বোস্কামি (রহঃ) এর বংশধর থেকে এসেছেন। যে কারণে ইসলামের প্রতি তার আলাদা একটা দরদ ছিল। তার কন্যা জননেত্রী শেখ হাসিনাও দেশ ও জাতির কল্যানে প্রতি নিয়তই জীবন বাজি রেখে  উন্নয়নের ধারা অব্যহত রেখেছেন।

 

শুক্রবার সকালে তার জন্মস্থান জামালপুরের ইসলামপুর পলবান্ধা ইউনিয়নের উত্তর সিরাজাবাদ খান পাড়া জামে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় শেষে  মুসুল্লিদের তিনি এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন- ইসলাম ধর্ম হলো সৌহার্দ্য, ভ্রাতৃত্ব ও শান্তির ধর্ম। ইসলাম ধর্ম পালনের মাধ্যমেই একজন মুসলিম আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠেন। ইসলাম ধর্মে বলা হয়ে থাকে, পরিষ্কার-পরিচ্ছন্নতাই ঈমানের অঙ্গ। আর এই পরিষ্কার-পরিচ্ছন্নতা যে কাউকেই যেকোনো রোগবালাই থেকে সুরক্ষিত রাখে। তাই দৈনন্দিন জীবনে ইসলামী অনুশাসন মেনে চললে প্রাণঘাতী করোনা মহামারিও মোকাবেলা করা সম্ভব।

 

 টানা এক মাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর বিশ্ব মুসলিম জাহানের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও মহিমান্বিত একটি দিন। বিশ্বের প্রত্যেক মুসলমান ব্যক্তিবিশেষের জন্যই মহান আল্লাহ তায়ালা প্রদত্ত রহমত ও খুশির দিন হলো পবিত্র ঈদুল ফিতর। করোনা মহামারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আজকে সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপিত হচ্ছে। করোনা সংক্রমণ ও মৃত্যুহার কমিয়ে আনতে যার যার অবস্থান থেকেই উদ্যোগী হয়ে সরকারকে সহযোগিতা করতে হবে। ইসলামী অনুশাসনের পাশাপাশি সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার সংক্রমণ দ্রুত কমানো সম্ভব হবে। সবাইকে ধৈর্যের সঙ্গে ঐক্যবদ্ধভাবে করোনা মহামারি মোকাবেলায় আত্মনিয়োগ করার আহ্বান জানান ধর্ম প্রতিমন্ত্রী।

 

এ ছাড়া ধর্ম প্রতিমন্ত্রী বর্তমান সরকারের আমলে সারা দেশে ৯ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের চিত্র তুলে ধরেন। তিনি জানান, সারা দেশে ১১০টি দারুল আরকান মাদরাসার ২২০ জন শিক্ষক, যারা বেতন পাননি ১৭ মাস ধরে, তাদের জন্য সরকার একটি বিশেষ প্রকল্প গ্রহণ করেছে। অনতিবিলম্বে তাদের সেই বেতনের ব্যবস্থাও করা হবে।

 

নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা এবং করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে বিশেষ মোনাজাত করা হয়।

 

পরে তিনি পারিবারিক কবরস্খানে জিয়ারত করেন। এ সময় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর