• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

“শেখ হাসিনা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যানের জন্য রাজনীতি করেন”

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২০ জুন ২০২১  

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল এমপি বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণে রাজনীতি করেন। তিনি মানুষকে ভালোবেসে রাজনীতি করেন। প্রধানমন্ত্রীর জাদুকরি নেতৃত্বের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে। 

মুজিববর্ষ ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়া ছাড়াও এসব পরিবারকে ঋণদান ও প্রশিক্ষণের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা ও আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র দূর করা হবে। ১৯৯৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ নামে একটি প্রকল্প গ্রহণ করেন। যার মূল লক্ষ সরকারি খাস জায়গায় ভূমিহীনদের জন্য হচ্ছে মাথা গোঁজার ঠাঁই, নতুন একটি ঠিকানা। গ্রামকে শহরে রুপান্তরিত করতেই সরকারের এই কার্যক্রম চলমান থাকবে। 

তিনি আরো বলেন-রক্ত কখনো বৃথা যায় না-এটাই প্রমাণিত আজ জাতির পিতা আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ রয়েছে। সেই আদর্শ নিয়েই বাংলাদেশ আজ মর্যাদা নিয়ে সারা বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে।

সারাদেশের ন্যায় জামালপুরের ইসলামপুরে ২শত ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চাবি ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রবিবার ফরিদুল হক খান দুলাল অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.জামাল আব্দুন নাছের বাবুল, ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড আঃ সালাম,সহ সভাপতি জামান আবু নাছের চৌধুরী চার্লেস,ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ,রোজিনা আক্তার চায়না,সহকারী কমিশনার ভ’মি রোকনুজ্জামান খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটুসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদরে বিদেহী আত্বার মাগফেতার কামনা করে বিশেষ মোনাজাত শেষে প্রতিমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চাবি ও জমির দলিল হস্তান্তর করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর