• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনে শেখ কামালের অবদান অবিস্মরণীয়

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৬ আগস্ট ২০২১  

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, শেখ কামাল সংস্কৃতি ও ক্রীড়ানুরাগী ছিলেন। সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনে তার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে বাঙালি জাতির কাছে। আধুনিক বাংলা গানের প্রবর্তক শেখ কামাল, শেখ কামাল ঢাকা থিয়েটারের প্রতিষ্ঠাতা। বাংলাদেশের সবচাইতে প্রবীণ ক্রীড়া সংগঠন আবাহনী ক্রীড়াচক্র এর প্রতিষ্ঠাতা শেখ কামাল।

৫ আগস্ট সকালে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান এমপি।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের কলঙ্কজনক অধ্যায় ৭৫ এর ১৫ই আগস্ট কালো রাতে যখন খুনিরা বঙ্গবন্ধুর ৩২ নম্বর বাড়ি আক্রমণ করে তখন সর্বপ্রথম শেখ কামাল তাদেরকে বাধা দেন এবং প্রতিহত করার চেষ্টা করেন। প্রতিরোধ করেন এবং সর্বপ্রথম হত্যার শিকার হন শেখ কামাল। জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে শুরুতে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার, সাধারণ সম্পাদক উপাধ্যাক্ষ হারুন উর রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যাক্ষ মিজানুর রহমান প্রমুখ।

অপরদিকে ৫ আগস্ট দুপুরে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষকদের মাঝে পাটের বীজ, কীটনাশক স্প্রে মেশিন, ৩৫ জন অসহায় দুঃস্থদের মাঝে ঢেউটিন, নগদ টাকা বিতরণ করেন প্রতিমন্ত্রী। এছাড়াও সরিষাবাড়ী পৌরসভায় ৬ শতাধিক দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান এমপি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর