• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জিয়াউর রহমান হত্যার বিচার চায় না তার স্ত্রী খালেদা : তথ্যমন্ত্রী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২১  


রবিবার জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বঙ্গবন্ধু হত্যার কুশীলব জিয়াউর রহমানের মুখোশ উন্মোচন করে তার মরণোত্তর বিচার দাবি করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

এছাড়াও জিয়াউর রহমানকে হত্যাকাণ্ডের ঘটনায় খালেদা জিয়াকে মূল কুশীলব আখ্যা দিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী  বলেছেন, জিয়াউর রহমান হত্যার বিচার চায় না বেগম খালেদা জিয়া। স্ত্রী হয়ে স্বামীর হত্যার বিচার না চাওয়ার রহস্য উন্মোচিত হতে পারে তাই তিনি চুপ রয়েছেন। আসলে জিয়াউর রহমান হত্যার প্রধান কুশীলব হচ্ছেন খালেদা জিয়া। শুধু তাই নয় জিয়ার মতো বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন বেগম জিয়া।

ডা. মুরাদ হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের সূচনা হতো না। যারা স্বাধীন বাংলাদেশ চায়নি তারাই জাতির পিতাকে হত্যা করেছে। বাঙালির ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নে সবসময় জীবন যৌবন দিয়ে চেষ্টা করে গেছেন। তাঁর স্বপ্ন, আদর্শ বুকে ধারণ করে তা বাস্তবায়ন করে মানুষের মুখে হাসি ফোটাতে সকল বাধা উপেক্ষা করে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান অতিথির বক্তব্যে জিয়াউর রহমানকে বঙ্গবন্ধু হত্যার প্রধান কুশীলব আখ্যা দিয়ে বিএনপির প্রতিষ্ঠাতার মরণোত্তর বিচার দাবি করেন তথ্য প্রতিমন্ত্রী।

মুরাদ হাসান বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড, প্রধান কুশীলব খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করতে হবে। বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনায় সম্পৃক্ত ছিল জিয়া। জাতির সামনে তার মুখোশ উন্মোচন করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা।

সভায় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে সরিষাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। এ সময় সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শিহাবউদ্দিন আহমেদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে অসহায় দরিদ্র মানুষের মাঝে ১৫০০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর