• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
বকশীগঞ্জ সাব-রেজিস্ট্রারের উপর হামলা: একজন গ্রেপ্তার রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে মানববন্ধন ইসলামপুরে কৃষকরা পেল উন্নত মানের বীজ কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে ভুটানের রাজা চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়

‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই’ শীর্ষক পাঠ কর্মসূচির উদ্বোধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২ অক্টোবর ২০২১  

জামালপুরে মুজিবশতবর্ষে শত গ্রন্থাগারে ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই’ শীর্ষক ধারাবাহিক পাঠ কর্মসূচির উদ্বোধন করা হয়। ১ অক্টোবর ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন পাঠাগার কর্তৃক বাস্তবায়িত কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় গ্রন্থ কেন্দ্র।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় কার্যক্রমের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মো. জাকির হোসেন।

জামালপুর ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন পাঠাগার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঠাগারের সহসভাপতি আইনজীবী শামীম আরা। এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন জামালপুর জেলা কমিটির সভাপতি ইসতিয়াক হোসেন দিদার, ভাষা ও মুক্তি সংগ্রামী কয়েস উদ্দিন, তথ্য কর্মকর্তা শেখ মো. শহিদুল ইসলাম, ময়মনসিংহ বিভাগ যুব সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী কাউছার আহম্মদ রুবেল, মানবাধিকার সংগঠক ও সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, বীর মুক্তিযোদ্ধা ওয়াসিম উদ্দিন সরকার পাঠাগারের সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন পাঠাগারের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্বাধীন।

অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর