• বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

দৈনিক জামালপুর
সর্বশেষ:

জামালপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২১  

‘নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করি, সুস্থ-সবল বাংলাদেশ গড়ি’, ‘সকলের হাত, সুরক্ষিত থাক’ এই দুটি প্রতিপাদ্য সামনে রেখে ২৫ অক্টোবর জামালপুরে পালিত হয় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান। উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন জেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সুলতান মাহমুদ, জেলা শিক্ষা কর্মকর্তা মুনিরা মুস্তারী ইভা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেহনাজ হক চৌধুরী, জেলা ব্র্যাক সমন্বয়কারী মুনির হোসেন খান, ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধি কৃষিবিদ সুনীল কুমার মৃধা প্রমুখ।

আলোচনা সভার আগে প্রধান অতিথি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আলোচনা সভা শেষে ওয়ার্ল্ড ভিশনের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হাত ধোয়ার জন্য ডিজিটাল ডিভাইস বিতরণ করা হয়। এছাড়া উপস্থিত সুধী এবং শিক্ষার্থীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পুলিশ সুপারের প্রতিনিধি, সিভিল সার্জনের প্রতিনিধি, উন্নয়ন সংঘ, ওয়ার্ল্ড ভিশন, কেয়ার, দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র, ইএসডিও, সিডিডিসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থীসহ তিনশতাধিক মানুষ অংশ নেয়। প্রধান অতিথি নিজে সাবান দিয়ে হাত ধুয়ে শিক্ষার্থীদের কৌশল শিখিয়ে দেন।

সভায় প্রধান অতিথি সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা করোনা যুদ্ধে জয়ের দ্বার প্রান্তে পৌঁছে যাচ্ছি। টিকা দেওয়ার ক্ষেত্রে পৃথিবীর মধ্যে আমরা শ্রেষ্ঠত্বের আসন দখল করেছি। সারাবিশ্ব আমাদের প্রশংসা করছে। তিনি সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, আপনরা সবাই মাস্ক ব্যবহার করুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন। তিনি সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোর কাজের ভূয়সী প্রশংসা করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর