• বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

দৈনিক জামালপুর
সর্বশেষ:

জামালপুরে র‌্যাবের অভিযানে অভিনব কায়দায় ২ ইয়াবা পাচারকারী আটক

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২১  

জামালপুর সদর উপজেলার গহেরপাড়ায় ৭ নভেম্বর দুপুরে অভিযান চালিয়ে অভিনব কায়দায় ইয়াবাপাচার চক্রের দু’জন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।

গ্রেপ্তার আসামিরা হলেন- বান্দরবান জেলার লামা উপজেলার ভূলা হাজরা গ্রামের মো. ইমাম হোসেনের ছেলে মো. আনোয়ার সাদেক (১৮) ও কক্সবাজার জেলার ঈদগাহ উপজেলার ভাদিতলা কলেজ গেইট এলাকার মো. নাসির আলমের ছেলে মো. রিয়াজ উদ্দিন (১৮)।

র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার মৃনাল কান্তি সাহার উপস্থিতিতে র‌্যাবের একটি আভিযানিক দল ৭ নভেম্বর দুপুর দেড়টার দিকে জামালপুর জেলার সদর থানাধীন গহেরপাড়ায় অভিযান পরিচালনা করে অভিনব কায়দায় ইয়াবাপাচার চক্রের ওই দুইজন সদস্যকে গ্রেপ্তার করেন। তাদের কাছ থেকে ৯৭৫টি ইয়াবা বড়ি ও দুটি মোবাইল উদ্ধার করা হয়।

এখানে উল্লেখ যে, আসামি গ্রেপ্তার করাকালে জব্দকৃত ইয়াবাগুলো ধৃত আসামী মো. আনোয়ার সাদেক (১৮) ইয়াবাগুলো খেয়ে পেটের অভ্যন্তরে ঢুকিয়ে কক্সবাজার হতে জামালপুর এ নিয়ে আসে এবং পরবর্তীতে পায়খানার রাস্তা দিয়ে ইয়াবাগুলো বের করে ক্রেতার নিকট দেওয়ার শর্ত ছিল। সে মোতাবেক র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার কর্তৃক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত বিষয়টি জানতে পেরে উল্লেখিত স্থান হতে আসামিদেরকে গ্রেপ্তার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জামালপুর জেনারেল হাসপাতালের কর্তৃব্যরত চিকিৎক এর পরামর্শ অনুযায়ী ধৃত আসামী মো. আনোয়ার সাদেকের শারীরিক পরীক্ষা করানো হয়। পরবর্তীতে জামালপুর জেনারেল হাসপাতালের সার্জারী বিভাগের ৩য় তলায় পুরুষ ওয়ার্ডের ভর্তি থাকাকালীন সময়ে কর্তব্যরত ডাক্তার ধৃত আসামীর পেটের অভ্যন্তরে থাকা ৯৭৫টি ইয়াবা মলদ্বার দিয়ে বের করেন। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ২ লাখ ৯২ হাজার ৫০০ টাকা।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামিরা দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের বিভিন্ন স্থানে মাদক ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

র‌্যাব আরও জানায়, তাদের বিরুদ্ধে জামালপুর সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর