• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সরিষাবাড়ীতে হানাদার মুক্ত দিবস পালিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২১  

জামালপুরের সরিষাবাড়ীতে পাক হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা স্বরণীতে পুষ্পস্তবক অর্পণ করা সহ জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা এবং মুক্তিযোদ্ধা কমান্ড পতাকা উত্তোলন করা হয়।

গতকাল রোববার সকাল ১১ টায় বাউসী পপুলার মুক্তিযোদ্ধা স্বরণীতে এসব কর্মসুচী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা শেষে বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মৎস্য ও প্রাণি বিষয়ক সম্পদক ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল এর নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ একটি বর্ণাঢ্য র‌্যালী নিয়ে বাউসী মুক্তিযোদ্ধা স্বরণীতে যোগ দেন।

উক্ত কর্মসুচী শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে ও উপজেলা পরিষদে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী ও মহান বীর শহীদদের প্রতি মুক্তিযোদ্ধা স্মরণীতে শ্রদ্ধা নিবেদন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর স্থানে আত্বার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

বাউসী মুক্তিযোদ্ধা স্বরণীতে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক উপমা ফারিসা।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন,সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা,পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মনির উদ্দিন,জামালপুর জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক বক্তব্য রাখেন।

এছাড়া অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ জামালপুর জেলা ইউনিটের কমান্ডের ডেপুটি কমান্ডার সুজাত আলী ফকির, জেলা আ’লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু,

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মৎস্য ও প্রাণি বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ সহ বীর মুক্তিযোদ্ধা,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কার্যনির্বাহী কমিটি ও সদস্যবৃন্দ।

দিবসটিতে বক্তৃতারা বলেন ১৯৭১ সালে ১২ ডিসেম্বর ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে পাক হানাদার বাহিনীর হাত থেকে সরিষাবাড়ী উপজেলাকে মুক্ত করে ছিলেন এই বীর মুক্তিকামী সন্তানেরা।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর