• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

বকশীগঞ্জের নৌকা ডুবাতে ব্যর্থ হলো দলীয়সহ স্বতন্ত্র প্রার্থীরা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১  

জামালপুরে’র বকশীগঞ্জে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হলো ইউনিয়ন পরিষদ নির্বাচন। আজ ২৬ ডিসেম্ব’র চতুর্থ ধাপে বকশীগঞ্জ সদ’র ও বাট্টাজোড় ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহন শেষে বকশীগঞ্জ নির্বাচন কমিশন বকশীগঞ্জ সদর ইউপির নৌকা প্রার্থী আলমগীর কবির আলমাছ ও বাট্টাজোড় ইউপি’র মোখলেছুর রহমান জুয়েল তালুকদারকে বিজয়ী ঘোষনা করেছেন।

দীর্ঘ ১০ বছ’র প’র এই দুই ইউনিয়নে নির্বাচন হওয়ায় ভোটা’রদে’র মাঝে নির্বাচনী আমেজ পুরোদমে শুরু হয়ে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে।এবারে’র নির্বাচনে চেয়া’রম্যান পদে আওয়ামী লীগ , বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীরা অংশ নিয়েছিলেন। 

চতুর্থ ধাপে’র ইউনিয়ন পরিষদ নির্বাচনে বকশীগঞ্জ সদ’র ইউনিয়নে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ইউনিয়ন আওয়ামী লীগে’র আহ্বায়ক আলমগী’র কবি’র আলমাছ। আওয়ামী লীগে’র প্রার্থী আলমাছকে ঠেকাতে প্রতিদ্বন্দ্বি হিসেবে মাঠে ছিল আরো ৫ প্রার্থী। 

এই ইউনিয়নে আওয়ামী লীগে’র কোন বিদ্রোহী না থাকায় ফু’রফুরে মেজাজে ছিলেন আওয়ামী লীগে’র প্রার্থী আলমগী’র কবি’র আলমাছ। তবে ভোটে’র মাঠে নৌকা’র প্রার্থীকে ধাক্কা দিতে মাঠ কাপিয়েছিলেন বিএনপি’র স্বতন্ত্র প্রার্থী আবু মোতালেব মন্ডল। তিনি মোট’রসাইকেল প্রতীক নিয়ে তীব্র প্রতিদ্বন্দ্বি হিসেবে কাজ করেও ব্যর্থ হয়েছেন। 

অপ’রদিকে বাট্টজোড় ইউনিয়নে ত্রিমুখি লড়াইয়ে’র সম্ভাবনা ছিল এমনটাই জানিয়েছেন স্থানীয় ভোটা’রগণ। এই ইউনিয়নে আওয়ামী লীগে’র প্রার্থী মোখলেসুর রহমান জুয়েল তালুকদার ছাড়াও আওয়ামী লীগে’র তিন বিদ্রোহী প্রার্থী ছিল। এছাড়াও মাঠে ছিল জাতীয় পার্টি’র মো. মুছা মিয়া, বিএনপি’র স্বতন্ত্র প্রার্থী মোতালেব স’রকা’র সহ আরো দুই জন। সবাই কাজ ক’রছেন নৌকা’র প্রার্থী’র বিপক্ষে নৌকা ডোবানো’র জন্য। কিন্তু এই ইউনিয়নেও ব্যর্থ হয়েছেন নৌকার বিপক্ষে থাকা প্রার্থীরা। 

এই ইউনিয়নে শক্ত স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরও ছিলেন সাবেক চেয়া’রম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগে’র সদস্য প্রবীণ নেতা আমজাদ হোসেন । এছাড়াও উপজেলা আওয়ামী লীগে’র উপদেষ্টা মী’র মো.জহি’র উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগে’র সদস্য নাজমুল হক ফরিদ বিদ্রোহী প্রার্থী হিসেবে দলে’র বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে ছিলেন।

যে যা’র যা’র মত দিন-রাত পরিশ্রম ক’রছেন নির্বাচনে বিজয়ী হওয়া’র জন্য।

আওয়ামী লীগে’র প্রার্থীকে জয়ী ক’রতে ইউনিয়ন আওয়ামী লীগ ছাড়াও উপজেলা আওয়ামী লীগ, উপজেলা শ্রমিক লীগ, উপজেলা ছাত্রলীগে’র নেতা কর্মীরা নৌকা’র পক্ষে প্রচা’র-প্রচা’রণা ছিল খুবই জোড়ালো। ঐতিহ্যবাহী তালুকদা’র বাড়ি’র সন্তান জুয়েল তালুকদা’র দলে’র বাইরে পরিবারে’র ইমেজকে ভোটারে’র সামনে তুলে ধরে ভোট প্রার্থনা করে নৌকাকে ডুবতে দেননি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর