• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

আতঙ্কিত না হয়ে ঘরে ফেরার আহ্বান মানবিক ওসি শফিকুল ইসলাম সম্রাটের

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নে ভোট গ্রহণের দিন পুলিশের ওপর হামলা ও ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ, পুলিশের গাড়ি ভাংচুর ও পুলিশের গাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনায় নিরপরাধ ব্যাক্তিদের আতঙ্কিত না হয়ে ঘরে ফিরার আহ্বান জানিয়েছেন বকশীগঞ্জ থানার মানবিক অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম সম্রাট।

গত ৫ জানুয়ারির পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে মেরুরচর হাসেন আলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে পুলিশের উপর হামলা ও পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন হককে প্রধান আসামী করে নামীয় ৯২ জনসহ অজ্ঞাতনামা ১৬শ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে গত ৬ জানুয়ারি বকশীগঞ্জ থানার এসআই আবু শরিফ মামলা করেন।

উক্ত ইতোমধ্যে ১১ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। বাকি অপরাধীরা গা ঢাকা দিয়েছে। সেই সাথে মেরুরচর, ফকিরপাড়া,কলকিহারা ও বাগাডুবা এলাকার নিরপরাধ মানুষ আতঙ্কিত হয়ে ঘর বাড়ি ছেড়ে আত্মগোপনে রয়েছে। অভিভাবকদের সাথে শিশু ও বয়োবৃদ্ধরাও পালিয়ে বেড়াচ্ছে। বাড়ির সকল দরজায় ঝুলছে তালা।

এ ব্যাপারে বকশীগঞ্জ থানার মানবিক ওসি শফিকুল ইসলাম সম্রাট বিষয়টি অবগত হয়ে জানান, ঘটনার সঙ্গে সম্পৃক্ততা নেই বা ছিলেন না এমন কাউকেই গ্রেফতার বা হয়রানি করা হবে না। এই ঘটনায় যারা জড়িত নয় তাদের ঘরে ফিরতে বাঁধা নেই। বিনা অপরাধে আপনারা আতঙ্কিত না হয়ে নিজের ঘরে ফিরে আসুন, প্রকৃত অপরাধী ও আসামীদের ধরতে পুলিশকে সহযোগিতা করুন।

উল্লেখ্য উক্ত হামলায় বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট,পরিদর্শক (তদন্ত) আব্দুর রহিম, মামলার বাদী এসআই আবু শরীফ, এসআই রাজু আহমেদ, এএসআই মজনু মিয়া, আশরাফুল মৃধা, কনস্টেবল আতোয়ার রহমান, রঞ্জু শেখ, আব্দুল মজিদ, আব্দুল আলীম, শাহজাহান, শাহিন, সুজন মিয়া, আলাল উদ্দিন, রবিউল, আবু তাহের, রিফাত হোসেন, নায়েক মাজেদুল ইসলাম, আনসার পিসি সুমন মিয়া ও এপিসি আল মাহমুদসহ আইনশৃংখলা বাহিনীর ১৯ সদস্য গুরুত্বর আহত হন। 

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ,বিজিবি ও র‌্যাব সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং আহতদের বকশীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে গুরুতর আহত ওসি তদন্ত আব্দুর রহিমকে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর