• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

দৈনিক জামালপুর

পাররামরামপুরে আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীকে গুনতে হলো জরিমানা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার পাররামরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় ৯ জন প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এরমধ্যে ৫ জন চেয়ারম্যান, ৩ জন সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য ও ১ জন সাধারণ ওয়ার্ড সদস্য পদ প্রার্থী রয়েছেন।

২৫ জানুয়ারি বিকাল থেকে রাত ৭টা পর্যন্ত দেওয়ানগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অহনা জিন্নাতের নেতৃত্বে পাররামরামপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাঁশতলী বাজারে অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরণ বিধিমালা ভঙ্গ করে নির্বাচনী প্রচার-প্রচারণায় পোস্টার দেওয়ালে ও ঘরের বেড়ায় এবং ব্যানার ব্যবহার করার দায়ে পাররামরামপুর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম মন্টুকে ১০ হাজার টাকা, আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শরীফ উদ্দিনকে ৩০ হাজার টাকা, মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সেলিম মিয়াকে ৪০ হাজার টাকা, ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবুতালেবকে ১০ হাজার টাকা ও চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শামীম হোসেন তমালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও সাধারণ ওয়ার্ড সদস্য পদের ফুটবল প্রতীকের প্রার্থী ফজলুল হককে ১০ হাজার টাকা এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে তালগাছ প্রতীকের প্রার্থী মজিমে বেগমকে ৫ হাজার টাকা, বক প্রতীকের প্রার্থী নুরানি বেগমকে ৫ হাজার টাকা ও সূর্য্য ফুল প্রতীকের প্রার্থী করিফুলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অহনা জিন্নাত জানান, আসন্ন পাররামরামপুর ইউপি নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে কাজ করছে প্রশাসন। নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬- এর বিভিন্ন ধারা লঙ্ঘন করায় ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পাররামরামপুর ইউপি নির্বাচন রির্টানিং কর্মকর্তা মো. বেলাল হোসেন, দেওয়ানগঞ্জ মডেল থানার উপ-পরিশর্দক (এসআই) শহিদুর রহমান।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর