• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

সাংবাদিক মাসুদের ওপর হামলার ঘটনায় থানায় মামলা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২২  

জামালপুরের সরিষাবাড়ীতে সাংবাদিক মাসুদের ওপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ৩ এপ্রিল রবিবার সরিষাবাড়ী থানায়  সাংবাদিক মাসুদুর রহমান বাদী হয়ে এ মামলা করেন। মামলায় দুইজনের নাম  উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৪/৫  জনকে।

জানা যায়, মুভি বাংলা টিভি ও  দৈনিক জনবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার এবং অনলাইন দৈনিক আলোচিত সকালের সম্পাদক ও স্থানীয় দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার স্টাফ রিপোর্টার  মাসুদুর রহমান তথ্য সংগ্রহ করার জন্য উপজেলা পরিষদের ২য় তলায়  যায়। উপজেলার সাতপোয়া গ্রামের আবুল কাশেমের ছেলে মাদক ব্যবসায়ী  রাকিব ও তার বন্ধু  শুভনসহ   অজ্ঞাত ৫/৬ জন সকাল ১১ঃ২০ মিনিটে অকথ্য ভাষায় গালিগালাজ ও হত্যার হুমকি দিয়ে তার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তার কাছ থেকে  মোবাইল ও  ৩০ হাজার টাকা সহ মানিব্যাগ ছিনিয়ে নেয়। পরে তিনি ভবনের নিচে আসলে তার উপর আবারও হামলা করে মারধর করা হয়। পরে  উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক  খোরশেদ আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি ও পৌর আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান সহ স্থানীয় আওয়ামীলীগ নেতারা এগিয়ে আসলে  হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। মোবাইলটি উদ্ধার করা হলেও তার মানিব্যাগ ও পরিচয় পত্র উদ্ধার হয়নি।কোন এক ব্যক্তি তাকে উদ্ধার করে ভ্যান গাড়ি যোগে এনে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ভর্তি করান।  পরে সাংবাদিক মাসুদুর রহমানের ওপর হামলার ঘটনার প্রতিবাদ ও হামলা কারীদের গ্রেফতারের দাবীতে ৩০ মার্চ সন্ধ্যায়  বিক্ষোভ মিছিল করে স্থানীয় শিক্ষার্থীরা। মিছিলটি সরিষাবাড়ী পৌরসভা থেকে শুরু হয়ে উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ করে পৌরসভায় এসে শেষ হয়। সাংবাদিক মাসুদুর রহমান  বাদী হয়ে ৩২৩,৩০৭,৩২৫,৩৭৯,৫০৬ ধারায় সাতপোয়া গ্রামের আবুল কাশেমের ছেলে রাকিবকে প্রধান আসামী করে ২ জনের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলা নং -৬, তারিখ ৩-৪-২০২২। হামলা কারীদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছেন সরিষাবাড়ীর সাধারণ মানুষ। 
এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন বলেন, এ ন্যক্কারজনক  ঘটনার আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ঘটনাকারীদের  দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি। 
কথা হলে সরিষাবাড়ী থানার ওসি(তদন্ত) আব্দুল মজিদ বলেন , সাংবাদিক মাসুদুর রহমানের ওপর হামলার ঘটনায় ২ জনের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের হয়েছে।  আসামীরা পলাতক রয়েছে, তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর