• বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ২৯ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক জামালপুর
সর্বশেষ:

মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল : ফাইনালে লড়বে টাঙ্গাইল ও মাদারগঞ্জ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ মে ২০২২  

মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ২৫ মে বিকেলে শেরপুর জেলা পরিষদ দলকে ১-৪ গোলে পরাজিত করে টুর্নামেন্টের ফাইনালে খেলার গৌরব অর্জন করেছে টাঙ্গাইল জেলা পরিষদ দল। জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হয়।

জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় একই স্টেডিয়ামে আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ২৭ মে বিকেল সাড়ে ৩টায়। ফাইনালে লড়বে টাঙ্গাইল জেলা পরিষদ ও মাদারগঞ্জ পৌরসভা দল। সমাপণী দিনে ফাইনাল খেলার আগে দুপুরে একই মাঠে ‘সোনালী অতীত’ প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন ঢাকা থেকে আসা জাতীয় পর্যায়ের সাবেক তারকা ফুটবলারদের দল ও জামালপুরের সাবেক তারকা ফুটবলারদের দল।

২৫ মে মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল খেলা বেশ জমে উঠেছিল। টাঙ্গাইল ও শেরপুর থেকে দুটি ফুটবল টিম ও কর্মকর্তারা ছাড়াও এই দুই জেলা থেকেও বিপুল সংখ্যক দর্শকসহ জেলা শহরের বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার দর্শকে বেশ মুখরিত ছিল গোটা স্টেডিয়াম। দ্বিতীয় সেমিফাইনাল খেলায় অংশ নেয় টাঙ্গাইল জেলা পরিষদ ও শেরপুর জেলা পরিষদ দল। পুরো খেলায় ধারাভাষ্য দেন সোহানুর রহমান সোহান।

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই সেমিফাইনালের প্রথমার্ধে ১-১ গোলে সমতা আনে দুই দলই। খেলার দ্বিতীয়ার্ধে শেরপুর জেলা পরিষদ আর গোল করতে পারেনি। টাঙ্গাইল জেলা পরিষদ আরো তিনটি গোল করে ৪-১ গোলে বিজয়ী হয়ে ফাইনালে খেলার গৌরব অর্জন করে। বিজয়ী টাঙ্গাইলের মারুফ দুটি, শাহীন একটি ও বিদেশী পেশাদার ফুটবলার চার্লস একটি গোল করেন। অপরদিকে শেরপুরের একমাত্র গোলটি করেন জিহান। ম্যাচসেরা হয়েছেন টাঙ্গাইলের মারুফ। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন সাইদুর রহমান পল।

খেলা শেষে ম্যাচসেরা মারুফের হাতে পুরস্কারের পাঁচ হাজার টাকা তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন। এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সালেহ সফিক গেন্দা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবীর, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এ বি এম জাফর ইকবাল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, অতিরিক্ত সাধারণ সম্পাদক শাহরিয়ার উজ্জ্বল, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ ফারহান, কোষাধ্যক্ষ মোহাম্মদ নূরন নবী ভুঁইয়া, জেলা পরিষদ সদস্য নাঈম রহমান, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ ও টুর্নামেন্ট উপ-কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর