• বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ২৯ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক জামালপুর

মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল : মাদারগঞ্জ পৌরসভা চ্যাম্পিয়ন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৮ মে ২০২২  

মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মাদারগঞ্জ পৌরসভা দল। ২৭ মে বিকেলে টাঙ্গাইল জেলা পরিষদ দলকে ২-০ গোলে পরাজিত করেছে তারা। টুর্নামেন্টের রানার্সআপ হয়েছে টাঙ্গাইল জেলা পরিষদ দল। জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই খেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এবং পুরস্কার বিতরণ করেন।

জামালপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে মুজিব শতবর্ষ উদযাপন জেলা কমিটি জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে। ময়মনসিংহ, টাঙ্গাইল, শেরপুুর, বগুড়া, কুড়িগ্রাম ও জামালপুর জেলার ১২টি দল এই টুর্নামেন্টে অংশ নেয়।

২৭ মে বিকেলে এই টুর্নামেন্টে মাদারগঞ্জ পৌরসভা দল ও টাঙ্গাইল জেলা পরিষদ দলের মধ্যে অনুষ্ঠিত ফাইনাল খেলা উপভোগ করতে সবচেয়ে বেশি দর্শকের উপস্থিতি লক্ষ্য করা গেছে। স্টেডিয়ামের চারদিকে দর্শকদের তিল ধারণের কোনো ঠাই ছিল না।

টুর্নামেন্টের বহুল কাঙ্খিত শিরোপা জয়ের এই চূড়ান্ত লড়াই ছিল বেশ তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। খেলায় মাদারগঞ্জ পৌরসভা দল ২-০ গোলে টাঙ্গাইল জেলা পরিষদ দলকে পরাজিত করে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। মাদারগঞ্জ দলের পক্ষে দুটি গোলই করেন বিদেশী পেশাদার ফুটবলার মুছা। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

ফাইনাল খেলায় রেফারির দায়িত্ব পালন করেন মো. মিজানুর রহমান। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি অর্জনের পাশাপাশি টুর্নামেন্ট উপকমিটি মাদারগঞ্জ পৌরসভা দলকে তিন লাখ টাকার চেক দিয়েছে। অপরদিকে এই টুর্নামেন্টের রানার্সআপ টাঙ্গাইল জেলা পরিষদ দল রানার্সআপ ট্রফি ও দুই লাখ টাকার চেক পেয়েছে।

অন্যান্য অতিথিদের নিয়ে ফাইনাল খেলা উপভোগ করেন এবং খেলা শেষে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্সআপ ও ম্যাচসেরা ফুটবলারের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

এ সময় মির্জা আজম এমপি বলেন, এ যাবতকালের সবচে বেশি হাজার হাজার দর্শকের উপস্থিতিতে আজকের এই ফাইনাল খেলাই প্রমাণ করে প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম নির্মাণ বেশ সার্থক হয়েছে। জেলার তরুণ যুবসমাজকে মাদকমুক্ত রাখতে এবং ভালোমানের খেলোয়াড় তৈরি করতে এই স্টেডিয়ামে খেলাপ্রেমি দর্শকদের বিনোদনের জন্য আগামী দিনেও এখানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনসহ সব ধরনের খেলা নিয়মিত আয়োজন করা হবে। আজকের মতো এভাবে হাজার হাজার দর্শক খেলা দেখতে মাঠে উপস্থিত হয়ে সাড়া দিলে যত টাকাই খরচ হোক আমরা দর্শকদের বিনোদনের জন্য সবসময় খেলাধুলার আয়োজন ও খেলাধুলা চর্চার ব্যবস্থা করে দিবো।

মুজিব শতবর্ষ উদযাপন জেলা কমিটির আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপনের সঞ্চালনায় টুর্নামেন্টের সমাপণী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ প্রমুখ। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মির্জা সাখাওয়াতুল আলম মনি, সৈয়দ আতিকুর রহমান ছানা, জিএসএম মিজানুর রহমান, যুগ্ম সম্পাদক সালেহ সফিক গেন্দা, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবীরসহ টাঙ্গাইল ও জামালপুর জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ, টুর্নামেন্ট উপকমিটি ও জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টের ফাইনাল খেলার আগে ফুটবলের ‘সোনালী অতীত’ শিরোনামে ঢাকা মোহামেডান ক্লাবের সাবেক কৃতী ফুটবলার ও জামালপুর জেলার সাবেক কৃতী ফুটবলারদের অংশগ্রহণে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর