• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দিলেন যারা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান: সালমান এফ রহমান ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা

দেওয়ানগঞ্জে বাল্যবিয়ে পণ্ড করে দিলেন এসিল্যান্ড

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের বাঘারচর এলাকায় গতকাল শুক্রবার (২২ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে এক বাল্যবিয়ে বন্ধ করে দেন দেওয়ানগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত। কিশোরীর বয়স ছিল ১৩ বছর সে স্থানীয় মাদরাসার ৮ম শ্রেণির ছাত্রী আর পাত্রের বয়স ৩৮ বছর।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার বাঘারচর আলিম মাদরাসার অষ্টম শ্রেণির এক ছাত্রীর (১৩) সঙ্গে একই এলাকার শামসুল হকের ছেলে বিল্লাল হোসেনের (৩৮) বিয়ে ঠিক হয়। শুক্রবার সকাল থেকে বিয়ের সব আয়োজন চলছিল।

গোপন সংবাদ পেয়ে বেলা ২টার দিকে বিয়ে বাড়িতে হাজির হোন দেওয়ানগঞ্জ সহকারি কমিশনার (ভূমি) অহনা জিন্নাত। পরে সেই কিশোরীর বাবা-মাকে বুঝিয়ে মুচলেকা নিয়ে বিয়ে ভেঙে দিয়ে পাত্রপক্ষকে ফিরিয়ে দেওয়া হয়।
এ সময় এসিল্যান্ড বলেন, একজন নারীর শারীরিক মানসিকসহ বিভিন্ন সমস্যার প্রধান কারণ বাল্যবিয়ে। কেননা একজন সুস্থ নারী একজন সুস্থ সন্তানের জন্ম দিতে পারে এবং আমরা একটি সুস্থ প্রজন্ম পেতে পারি যারা আমাদের দেশের সামগ্রিক উন্নয়নের অন্যতম হাতিয়ার হিসেবে কাজ করবে। তাই দেওয়ানগঞ্জ উপজেলার যেখানে বাল্যবিয়ের সংবাদ পাওয়া যাবে সঙ্গে সঙ্গে  উপজেলা প্রশাসনকে জানাবেন আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর