• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক জামালপুর
সর্বশেষ:
নৌকা ডুবি দূর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে ধর্ম প্রতিমন্ত্রী নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর তদন্ত আশরাফুল সারিয়াকান্দি বদলি তিন সপ্তাহে এলো ১২৬ কোটি ৫৪ লাখ ডলার রেমিট্যান্স দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির ইভিএম নিয়ে ‘ভ্রান্ত’ ধারণা দূর করতে ব্যাপক প্রচারণা চালাবে ইসি প্রধানমন্ত্রীকে নিয়ে তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’ আসছে ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী জামালপুরে আটটি পরিবারের চলাচলের রাস্তায় ঘর তুলল প্রতিবেশী উল্লাপাড়ার কুমার বিল থেকে কৃষকের ভাসমান লাশ উদ্ধার আর্মি এভিয়েশন গ্রুপে যুক্ত হলো কাসা-সি ২৯৫ ডব্লিউ সামরিক বিমান

মেলান্দহে অতিরিক্ত ভাড়া এবং যাত্রী হয়রানি বন্ধে মোবাইল কোর্ট

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২  

জামালপুরের মেলান্দহে ব্যাটারি চালিত ইজিবাইক ও সিএনজি চালিত অটোরিকশা চালকদের কাছে যাত্রী হয়রানি এবং অযৌক্তিক অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে বেশ কিছু গাড়ি জব্দসহ জরিমানা আদায় করেছে। 

৩০ আগস্ট মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে এই অভিযান পরিচালনা করেন ইউএনও-নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম মিঞা। যাত্রীদের অভিযোগ, ইজিবাইকে দু’শ গজ রাস্তা গেলেও অযৌক্তিক ১০ টাকা ভাড়া আদায় করা হচ্ছে। ৫ টাকার ভাড়া ১০ টাকা, ২০ টাকার ভাড়া ৪০/৫০ হারে আদায় করা হচ্ছে। 

এ নিয়ে যাত্রীরা চালকদের কাছে নাজেহালসহ প্রতিনিয়ত বিশৃঙ্খলা হচ্ছে। 

এ বিষয়ে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞা জানান, জ্বালানি তেলের দাম বাড়লেও ব্যাটারি চালিত বা ইজিবাইক বা সিএনজির ভাড়া বৃদ্ধির কোন কারণ নেই। প্রাথমিকভাবে জনস্বার্থে চালকদের সতর্ক করতেই এই অভিযান পরিচালনা করা হয়।

উল্লেখ্য, শৃঙ্খলা অটুট রাখতে উপজেলা প্রশাসনের এই উদ্যোগের বিপক্ষে একটি মহল কলকাটি নাড়ছে। এতেই শেষনয়, বছরের বছর ধরে মালিক সমিতি-জিপি এবং শ্রমিক কল্যাণের নামে অটো এবং সিএনজি চালকদের কষ্টার্জিত টাকা বিভিন্ন চাঁদার নামে হাতিয়ে নিচ্ছে। অথচ এই টাকা শ্রমিকদের কল্যাণে ব্যায় করা হয় না। এমনকি এই টাকার কোন হদিসও পাওয়া যায় না। চালকরা রাস্তায় বিভিন্ন অজুহাতে চাঁদা আদায় বন্ধের দাবি করেছেন। 
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর