• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক জামালপুর
সর্বশেষ:
নৌকা ডুবি দূর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে ধর্ম প্রতিমন্ত্রী নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর তদন্ত আশরাফুল সারিয়াকান্দি বদলি তিন সপ্তাহে এলো ১২৬ কোটি ৫৪ লাখ ডলার রেমিট্যান্স দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির ইভিএম নিয়ে ‘ভ্রান্ত’ ধারণা দূর করতে ব্যাপক প্রচারণা চালাবে ইসি প্রধানমন্ত্রীকে নিয়ে তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’ আসছে ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী জামালপুরে আটটি পরিবারের চলাচলের রাস্তায় ঘর তুলল প্রতিবেশী উল্লাপাড়ার কুমার বিল থেকে কৃষকের ভাসমান লাশ উদ্ধার আর্মি এভিয়েশন গ্রুপে যুক্ত হলো কাসা-সি ২৯৫ ডব্লিউ সামরিক বিমান

খরকা বিলের নাম হলো ‘মির্জা আজম খরকা ঝিল’

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২  

মাদারগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সভায় মাদারগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী খরকা বিলের নাম ‘মির্জা আজম খরকা ঝিল’ নামকরণের প্রস্তাব গৃহীত হয়। ফলে এই বিলটিকে এখন থেকে ‘মির্জা আজম খরকা ঝিল’ নামে ডাকা হবে। ২৯ আগস্ট মাদারগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সভায় এই সিন্ধান্ত হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সভার সভাপতি মো. ওবায়দুর রহমান বেলাল জানান, এককালের ঐহিত্যবাহী এই বিলটিকে আধুনিকতার ছোঁয়ায় উন্নত করার লক্ষে এই এলাকা থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য ও কেন্দ্রিয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম নতুন প্রকল্প গ্রহণ করেন। ফলে অবহেলিত এই বিল এখন সেরা পর্যটন কেন্দ্রে পরিচিত লাভ করছে। বিলের দু’ধারে পাঁকা রাস্তা, বিলের ওপর দৃষ্টিনন্দন সেতু, পাশে সাংস্কৃতিক কেন্দ্র, স্টেডিয়াম, পৌরসভা ভবন বিলটিকে সমৃদ্ধ করেছেন। ফলে উন্নয়নের এই মহাকাব্য ঘিরে সকলের প্রত্যাশা ছিলো এই বিলের সাথে অঙ্গাঅঙ্গীভাবে জড়িয়ে থাকুক মির্জা আজম এমপি মহোদয়ের নাম। এই প্রত্যাশা পূরণের জন্য উপজেলা পরিষদের সভায় প্রস্তাবটি পাস হয়।

এই সিন্ধান্তকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর