• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

দৈনিক জামালপুর

জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত আসনে প্রার্থী হলেন মরিয়ম বেগম

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২  

আসন্ন জামালপুর জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে ১ নং ওয়ার্ড থেকে পুনরায় প্রার্থী হয়েছেন বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোর বীর গাঁও গ্রামের মাদ্রাসা বাড়ী জিয়াউল হক জানুর কন্যা মরিয়ম বেগম শিল্পী। 

তফসিল ঘোষণার পর থেকেই তিনি গণসংযোগ শুরু করেছেন। মরিয়ম বেগম শিল্পী দেওয়ানগঞ্জ উপজেলার পাররামরামপুর ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের ব্যবসায়ী মোতালেব হোসেনের সহধর্মিনী, তিন সন্তানের জননী। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা মহিলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক।

২০১৬ সালে জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে বিপুল ভোটে নির্বাচিত হয়ে তার নির্বাচনী এলাকা বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। তার উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে শিক্ষা ও ধমীয় প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, ঈদগা মাঠ, রাস্তায় মাটি ভরাট ও মন্দিরের চিত্র। বিগত দিনের উন্নয়নে তিনি জনপ্রিয়তা অর্জন করায় এবারো তাকে মহিলা সংরক্ষিত ১ নং ওয়ার্ডে জেলা পরিষদের সদস্য পদে দেখতে চান বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা।

জানা গেছে, ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত তার উন্নয়ন বকশীগঞ্জ উপজেলার পৌরসভা চর কাউরিয়া খামার পাড়া জামে মসজিদ, চর কাউরিয়া খামার পাড়া উচ্চ বিদ্যালয়, মেরুর চর বায়তুল মামুর জামে মসজিদ, মেরুর চর টুপকার চর পূর্বপাড়া কবরস্থান, বাট্টাজোর বীর গাঁও মাদ্রাসা বাড়ী জামে মসজিদ, হাসিনা গাজী বালিকা উচ্চ বিদ্যালয়, কেরামতিয়া রিয়াজুল ইসলাম কামিল মাদ্রাসা, বীর গাঁও উত্তর পাড়া জামে মসজিদ, নতুন বাজার মদীনাতুল উলুম নুরানী হাফিজিয়া মাদ্রাসা, মেরুর চর ভাটি পাড়া খেয়ারচর মৃত নজরুল ইসলামের বাড়ীর পাশে জামে মসজিদ, বগারচর নতুন টালিয়া পাড়া সিদ্দিক নগরী দরবার শরীফ, লাউচাপড়া বিনোদন কেন্দ্র, বাট্টাজোর পানাতিপাড়া তালুকদার বাড়ী কবরস্থাান, বীর গাঁও সরকারবাড়ী পাবলিক কবরস্থান, বাগান বাড়ী জামে মসজিদ, দেওয়ানগঞ্জের চুকাইবাড়ী রামপুরা কমিনিটি ক্লিনিক থেকে আব্দুর রহিমের বাড়ী পর্যন্ত রাস্তা নির্মাণ, হাতীভাঙ্গা পশ্চিম আমখাওয়া জামে মসজিদ, আমখাওয়া পূর্ব পাড়া জামে মসজিদ, উত্তর কাঠারবিল জামে মসজিদ, আমখাওয়া শ্রী শ্রী শারদীয় দুর্গা মন্দির, বাহাদুরাবাদ কান্দির গ্রাম আলফালা জামে মসজিদ, মাদারের চর দাখিল মাদ্রাসা, বীর ভবসুর মন্ডল পাড়া জামে মসজিদ, হারুয়াবাড়ী জয়বননেছা ইবতেদায়ী মাদ্রাসা, মধ্যপাড়া জামে মসজিদ, চর আমখাওয়া খাদিজাতুল কুবরা মহিলা মাদ্রাসা, চর মাদারের চর চেংটিমারী জুটু মোল্লা ঈদ গা মাঠ, মাদারের চর মাষ্টার পাড়া নুরানী হাফিজিয়া মাদ্রাসা, সাকোঁয়া পাড়া জামে মসজিদ, পাররামরামপুর ইউনিয়নের বানিয়া পাড়াসোনার বাংলা একাডেমী এন্ড পাঠাগার, দক্ষিণ মাঠের ঘাটশেখবাড়ী জামে মসজিদ, কলাকান্দা পুরাতন জামে মসজিদ, ভাত খাওয়া হাজী বাড়ী জামে মসজিদ, ডিগ্রীর চর জাফরিয়া দরবার শরীফের দায়রা খানাসহ বিশটি মসজিদ মেরামত ও নির্মাণ কাজ করা হয়েছে।

যুবমহিলা লীগ নেত্রী সাবেক জেলা পরিষদের সদস্য মরিম বেগম শিল্পী বলেন, ২০১৬ সালে ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে ১ নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়ে মহিলা আওয়ামী লীগের কর্মী হিসাবে বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রীর ডিজিটাল বাংলাদের গড়ার অঙ্গীকার বাস্তবায়নে আমি দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ দুই উপজেলার প্রায় প্রতিটি ইউনিয়নে জেলা পরিষদের অর্থায়নে উন্নয়নমূলক কাজ করেছি। আসন্ন জেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য পুনরায় নির্বাচনে প্রার্থী হয়েছি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর