• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জামালপুরে বিসিক শিল্প নগরীর উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

জামালপুরে বিসিক শিল্প নগরীর উন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ সেপ্টেম্বর বিকেলে জামালপুর বিসিক শিল্প মালিক সমিতি দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির হলরুমে এ সভার আয়োজন করে।

জামালপুর বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি রফিক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এবং দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির পরিচালক মো. এনামুল হক খান মিলনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিসিক শিল্প নগরী শিল্প মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. শেখ মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ড. বেলাল উদ্দিন আহমেদ, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সহ-সভাপতি ইকরামুল হক নবীন, বিসিক শিল্পনগরী কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম, পরিচালক আইনজীবী আনিছুর রহমান মানিক, শিল্প মালিক ও চেম্বারের পরিচালক রকিবুল করিম রকিব, শিল্প মালিক অধ্যাপক হারুন রশিদ, শিল্প মালিক মাহবুবুর রহমান সাজু প্রমুখ।

বক্তারা বলেন, বিসিক শিল্পকে আরও এগিয়ে নিয়ে যেতে সকলকে একসাথে কাজ করতে হবে। এ জন্য সকলের সার্বিক সহযোগিতার প্রয়োজন।

বক্তারা আরও বলেন, বিসিকের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার দরকার। তারা কয়েকটি সমস্যা চিহ্নিত করে দ্রুত এর সমাধানের দাবি জানান। এর মধ্যে রয়েছে- বিসিক শিল্প মালিক সমিতির কার্যালয়ের নামে ভূমি বরাদ্দের ব্যবস্থা, বিসিক শিল্প মালিক সমিতির প্রতিনিধি ভূমি বরাদ্দ কমিটির সভায় অন্তর্ভুক্ত করা, একটি মিনি গেইটসহ দুইটি মেইন গেইট স্থাপন এবং নিরাপত্তা প্রহরী নিয়োগের ব্যবস্থা, ক্ষতিগ্রস্ত রাস্তার কারণে এক বছর যাবত ২৫টি প্রতিষ্ঠানের ৮০ ভাগ কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে বিধায় অত্যন্ত জরুরি ভিত্তিতে রাস্তার উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা, নিরাপত্তা লাইটের ব্যবস্থা, সীমানা প্রাচীর নির্মাণসহ অনেক গুরুত্বপূর্ণ কথা মতবিনিময় সভায় উপস্থাপন করা হয়।

এসময় মতবিনিময় সভায় জামালপুর বিসিক শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দের কথা কেন্দ্রীয় নেতৃবৃন্দ শুনেন এবং এসব সমস্যাগুলো ঢাকা বিসিকের চেয়ারম্যান বরাবর উপস্থাপন করে দ্রুত সময়ে সমস্যা সমাধান করার আশ্বাস প্রদান করেন।

সভায় বিসিক শিল্পনগরীর বিভিন্ন শিল্প-কারখানা ও প্রতিষ্ঠানের মালিক ও উচ্চ পদস্থ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর