• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

জামালপুরে নব-নির্মিত চিতা ও শবদেহ স্নানাগার উদ্বোধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

জামালপুর শহরের বানিয়া বাজার এলাকায় নব-নির্মিত চিতা ও শবদেহ স্নানাগার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ১৮ সেপ্টেম্বর দুপুরে মহাশ্মশান ঘাটে জামালপুর মহাশ্মশান ঘাট পরিচালনা পরিষদ এক অনুষ্ঠানের আয়োজন করে।

জামালপুর মহাশ্মশান ঘাট পরিচালনা পরিষদের সভাপতি সুবীর বসাকের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক প্রণব বসাক সুবলের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক দেবব্রত নাগ মধু, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখার সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য বিজন কুমার চন্দ, জামালপুর পৌরসভার প্যানেল মেয়র ফজলুল হক আকন্দ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি প্রদীপ কুমার সোম রানু, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি কৃষিবিদ লক্ষ্মী কান্ত পন্ডিত, জামালপুর শ্রী শ্রী রীঁ দয়াময়ী মন্দির পরিচালনা পরিষদের সহ-সভাপতি নারায়ণ চন্দ্র বনিক, জামালপুর মহাশ্মশান ঘাট পরিচালনা পরিষদের সহ-সভাপতি রঞ্জন কুমার সিংহ প্রমুখ।

বক্তারা বলেন, মানুষ মারা যাওয়ার পর শেষ বিদায় জানাতে দুটি স্থানে নিয়ে যাওয়া হয়। মুসলমানদের নিয়ে যাওয়া হয় গোরস্থানে আর হিন্দুদেরকে নিয়ে যাওয়া হয় শ্মশান ঘাটে। মৃত ব্যাক্তির আত্মীয় স্বজন শ্মশানে এসে যাতে আত্মতৃপ্তি পায়। সেই দিকে সকলকে খেয়াল রাখার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে হিন্দু ধর্মাবলম্বীর সকল নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন নবনির্মিত চিতা ও শবদেহ স্নানাগার আরও আধুনিক করার জন্য ৫০ হাজার টাকা অনুদানও দেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর