• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক জামালপুর
সর্বশেষ:
নৌকা ডুবি দূর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে ধর্ম প্রতিমন্ত্রী নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর তদন্ত আশরাফুল সারিয়াকান্দি বদলি তিন সপ্তাহে এলো ১২৬ কোটি ৫৪ লাখ ডলার রেমিট্যান্স দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির ইভিএম নিয়ে ‘ভ্রান্ত’ ধারণা দূর করতে ব্যাপক প্রচারণা চালাবে ইসি প্রধানমন্ত্রীকে নিয়ে তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’ আসছে ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী জামালপুরে আটটি পরিবারের চলাচলের রাস্তায় ঘর তুলল প্রতিবেশী উল্লাপাড়ার কুমার বিল থেকে কৃষকের ভাসমান লাশ উদ্ধার আর্মি এভিয়েশন গ্রুপে যুক্ত হলো কাসা-সি ২৯৫ ডব্লিউ সামরিক বিমান

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হচ্ছেন বাকী বিল্লাহ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

জামালপুর জেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায় জানান, ২১ সেপ্টেম্বর চেয়ারম্যান প্রার্থী এস এম আবু সায়েম নিজে এসে জামালপুর জেলা পরিষদ নির্বাচন থেকে তার প্রার্থীতা প্রত্যাহারের আবেদন করলে তার আবেদন গ্রহণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে জামালপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ছাড়া আর কোন চেয়ারম্যান প্রার্থী থাকলো না। তাই তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর জামালপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ে চেয়ারম্যান পদে তিনজনের মধ্যে আইনজীবী বাবর আলীর মনোয়নপত্র বাতিল হয়। পরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী এস এম আবু সায়েমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

এদিকে আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হতে যাচ্ছেন- এই খবর ছড়িয়ে পড়লে নেতাকর্মীদের মাঝে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

জামালপুর জেলার ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচিত ৯৯৮ জনপ্রতিনিধি এবার ভোট দেবেন। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

জানা গেছে, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ১৯৫৭ সালের ১১ সেপ্টেম্বর জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার পূর্ব নলছিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

১৯৭৯ সালে তিনি জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি এবং সরকারি আশেক মাহমুদ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ১৯৭৯-৮০ ও ১৯৮০-৮১ শিক্ষাবর্ষে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত প্যানেলে পরপর দুই বার সাধারণ সম্পাদক (জি.এস) নির্বাচিত হন। ১৯৯০ সালে জামালপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব গ্রহণ করেন। এরপর ১৯৯১-৯৬ সাংগঠনিক সম্পাদক, ১৯৯৬-২০১১ সহ-সভাপতি ২০১১-২০১৫ ভারপ্রাপ্ত সভাপতি এবং ২০১৫ সাল থেকে সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবধি অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি তার মেধা, দক্ষতা, যোগ্যতার সমন্বয়ে জামালপুর জেলা আওয়ামী লীগকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর