• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দিলেন যারা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান: সালমান এফ রহমান ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা

তোরণ-ফেস্টুনে ছেয়ে গেছে জামালপুর শহর, সাজ সাজ রব

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২  

আর মাত্র তিন দিন পর জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে সাজ সাজ রব। সম্মেলনের প্রস্তুতি হিসেবে ইতিমধ্যে সম্মেলনস্থলসহ শহরের বিভিন্ন সড়ক তোরণ, ফেস্টুন আর ব্যানারে ছেয়ে গেছে। ২৮ নভেম্বর জামালপুর জিলা স্কুল মাঠে ওই সম্মেলন হওয়ার কথা রয়েছে।

শহরের ফৌজদারি মোড় থেকে জিলা স্কুল মাঠ অভিমুখী সড়কে তোরণ, ফেস্টুন, পোস্টার লাগিয়েছেন জেলা ও উপজেলার নেতা-কর্মীরা। সম্মেলন সফল করতে জেলার সাতটি উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যেও জোরেশোরে প্রস্তুতি চলছে। সম্মেলনে দলটি বিপুলসংখ্যক নেতা-কর্মীর সমাগম ঘটাতে চায়। এ জন্য বিভিন্ন উপজেলায় প্রস্তুতি সভা ও প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। জেলার শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, শহরের প্রতিটি সড়কে তোরণ ও ফেস্টুন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নিজেদের পছন্দের নেতাদের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে ‘দেখতে চেয়ে’ শহরজুড়ে তোরণ, ফেস্টুন ও পোস্টার সাঁটিয়েছেন। কোনো কোনো সড়কে তোরণ নির্মাণের কাজ করতে দেখা যায়। জিলা স্কুলের মাঠে নৌকার আদলে বিশাল মঞ্চও প্রায় প্রস্তুত। মাঠের সামনে ছোট-বড় অসংখ্য তোরণ ও ফেস্টুন লাগানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ প্রথম আলোকে বলেন, সম্মেলন সফল করতে জেলার সর্বস্তরের নেতা-কর্মীরা রাত-দিন কাজ করছেন। প্রতিটি উপজেলায় নিজে উপস্থিত থেকে প্রস্তুতি সভা করেছেন। বড় একটি দলের সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের তোরণ ও ফেস্টুন লাগানোর বিষয়টি স্বাভাবিক। তবে সম্মেলন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এসব তোরণ সরানোর ব্যবস্থা করা হবে।

প্রায় সাড়ে সাত বছর পর জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। ২৮ নভেম্বর জিলা স্কুল মাঠে ওই সম্মেলন হবে। প্রায় দুই লাখ কর্মী-সমর্থকের সমাগম ঘটানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে দলটির নেতারা জানিয়েছেন।

২০১৫ সালের ২০ মে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। সম্মেলনে মুহাম্মদ বাকী বিল্লাহ্ সভাপতি ও ফারুক আহাম্মেদ চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এক বছর পর ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন মুহাম্মদ বাকী বিল্লাহ। তিনি পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত। ২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। পরে ২০১৫ সালের সম্মেলনে সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে আছেন ফারুক আহাম্মেদ চৌধুরী। তিনি ২০০৮ সাল থেকে সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন।

আওয়ামী লীগের নেতা মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, নৌকার আদলে মঞ্চ তৈরির কাজ শেষের দিকে। অতীতের চেয়ে এবারের সম্মেলনটি অনেক বেশি জাঁকজমকপূর্ণ হবে। সম্মেলনটি জাতীয় পর্যায়ে উপস্থাপন করতে দুই লাখ নেতা-কর্মীর সমাগম ঘটানো হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর