• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

শিশুদের জন্য আলাদা অধিদপ্তর প্রতিষ্ঠার দাবিতে জামালপুর শিশু ফোরাম

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২২  

শিশুদের সর্বাধিক গুরুত্ব দিয়ে শিশুদের জন্য সকল উন্নয়ন, পরিকল্পনা, আইন ও নীতিমালা কার্যকর ও সঠিক বাস্তবায়নে দ্রুততার সাথে পৃথক একটি শিশু বিষয়ক অধিদপ্তর প্রতিষ্ঠার জন্য নির্দেশনার দাবিতে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জামালপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি জমা দেওয়া হয়।

৭ ডিসেম্বর জামালপুর জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের কাছে দাবিসম্বলিত স্মারকলিপি জমা দেন দিশারী চাইল্ড ফোরামের সভাপতি অনন্যা।

এ সময় অন্যান্য শিশুদের সাথে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রামের ব্যবস্থাপক সাগর ডি কস্তা প্রমুখ।

জেলা প্রশাসক শ্রাবস্তী রায় শিশুদের দাবির প্রতি সম্মতি জ্ঞাপন করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পাঠানোর জন্য আশ্বাস দেন।

উল্লেখ ২০২০ সালে জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী আলাদা শিশু অধিদপ্তর প্রতিষ্ঠার কথা উল্লেখ করেছিলেন। দীর্ঘ সময়েও সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে কোন পদক্ষেপ দেখা যায়নি। সম্প্রতি উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধি দল আইনমন্ত্রীর নিকট দাবিটি উপস্থাপন করলে তিনি আশ্বস্ত করেন।

প্লান ইন্টারন্যাশনাল, এডুকো বাংলাদেশ, সেভ দ্যা চিলড্রেন, এসওএস চিলড্রেন ভিলেজ ইন্টারন্যাশনাল বাংলাদেশ, টেরে ডেস হোমস এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ছয়টি সংস্থা জয়েনট ফোর্সেস হিসেবে কাজ করছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর