• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

দৈনিক জামালপুর

জামালপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২  

‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এই প্রতিপাদ্য সামনে রেখে ৯ ডিসেম্বর জামালপুরে যথাযোগ্য মর্যাদায় ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতবিরোধী দিবস পালিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮টায় দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় জামালপুর প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন করা হয়। পরে দুদক কার্যালয় থেকে শোভাযাত্রা বের করে বকুলতলায় এসে শেষ হয়। বকুলতলা চত্বরে অনুষ্ঠিত হয় বিশাল মানববন্ধন। মানববন্ধন চলাকালিন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির ব্যবস্থাপনায় পরিবেশিত হয় পথ বাউল সঙ্গীত।

দুর্নীতিবিরোধী দিবসের তাৎপর্য তুলে ধরে সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান। আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাকির হোসেন সুমন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সভাপতি অধ্যাপক মাসুম আলম খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় পাল, জেলা প্রেসক্লাবের সভপতি ফজলে এলাহী মাকাম, আজকের জামালপুর পত্রিকার সম্পাদক এম এ জলিল, জেলা দুপ্রক সদস্য সাযযাদ আনসারী, শামীমা খান প্রমুখ।

মানববন্ধনে ৩০টি সরকারি দপ্তর, বেসকারি সংস্থা উন্নয়ন সংঘ, ওয়ার্ল্ড ভিশন, প্রগ্রেস, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থাসহ ২০টি এনজিও এবং বিভিন্ন শ্রেণি ও পেশার পাঁচশতাধিক মানুষ অংশ নেন।

জেলা দুপ্রকের উদ্যোগে দিনব্যাপী জেলা শহরে দুর্নীতিবিরোধী ভ্রাম্যমাণ বাউল সঙ্গীত পরিবেশিত হয়। এছাড়া বকুলতলা চত্বরে পোস্টার প্রদর্শনী করা হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর