• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

মেলান্দহে এসএসসি পরিক্ষায় ফলাফল বিপর্যয়

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২  

জামালপুরের মেলান্দহে এসএসসি পরিক্ষায় ফলাফল বিপর্যয়ের প্রতিবাদে হাজরাবাড়ি হাই স্কুল ভাংচুরসহ জামালপুর-মাদারগঞ্জ সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্দ শিক্ষার্থীরা। ১২ ডিসেম্বর দুপুরে ঘটনাটি ঘটে। 

বিক্ষুব্দ শিক্ষার্থীরা হাজরাবাড়ি বাজারস্থ জামালপুর-মাদারগঞ্জ সড়কে টায়ার জ¦ালিয়ে প্রায় ২ ঘন্টা রাস্তায় বেরিকেট সৃষ্টি করে। এতে মহাসড়কের যানবাহন আটকা পড়ে। অবরোধচলাকালে শিক্ষার্থীরা হাজরাবাড়ি হাই স্কুলের দরজা-জানালা-টেবিল-চেয়ার এমনকি সকল ইলেক্ট্রিক ফ্যানও ভাংচুর করেছে। এমতাবস্থায় মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা হুমায়ুন কবির জামালপুর যাবার পথে শিক্ষার্থীদের অবরোধের কবলে পড়েন। তিনি তাৎক্ষণিকভাবে নবনির্বাচিত হাজরাবাড়ি পৌর মেয়র আলহাজ শামসুজ্জামান সুরুজকে সাথে নিয়ে শিক্ষার্থীদের হতাশার কথা শোনেন। তারা বিষয়টি দ্রæত সমাধানের জন্য প্রশাসনের সাথে কথা বলে দ্রæত সমাধানের আশ^াস দিলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করেন।
হাজরাবাড়ি হাই স্কুল কেন্দ্রের সচিব এবং হাজরাবাড়ি হাই স্কুলের আব্দুল মোতালেব বিএসসি শিক্ষার্র্থীদের অবরোধের কথা স্বীকার করলেও; তাঁর স্কুল ভাংচুরের বিষয়ে তিনি কিছুই জানেন না। তিনি স্কুলেও যাননি। পরে দেখতে যাবেন।
জানা গেছে, সদ্য প্রকাশিত হাজরাবাড়ি ও ভাবকী হাই স্কুল কেন্দ্রের ১ হাজার ১২ শত ১৩ জন  এসএসসি পরিক্ষার্থীর রেজাল্ট শিটে ব্যবহারিক নম্বর যোগ করা হয়নি। এতে গ্রেডিং পদ্বতির ফলাফল এফ বা ফেল দেখানো হয়েছে। ওই সকল শিক্ষার্থীরা কোন কলেজেই ভর্তি হবার সুযোগ পাবে না। হতাশাগ্রস্থ শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা বিপাকে পড়েছে। ১২ ডিসেম্বর আইনশৃঙ্খলা কমিটিতেও বিষয়টি আলোচনা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম মিঞা জানান-শিক্ষার্থীদের অবরোধের বিষয়ে খোঁজখবর নিতে সরেজমিন তদন্তে আসছি। তিনি সুষ্ঠুসমাধানে দ্রæত পদক্ষেপ নেয়ার আশ^াস দেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর