• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

নিবন্ধন সনদপত্র পেল দেওয়ানগঞ্জের ৪টি মহিলা সমবায় সমিতি

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২  

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ আদর্শ ধারণ করে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় উন্নয়ন সংঘের সিডস কর্মসূচির সহায়তায় গঠিত ৪টি মহিলা সমবায় সমিতি লিমিটেডের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন শেষে সনদপত্র বিতরণ করা হয়েছে। আরও ৪টি সমিতির নিবন্ধন প্রক্রিয়াধীন আছে।

১২ ডিসেম্বর জামালপুরে জেলা সমবায় কর্মকর্তা মো. তাজুল ইসলাম আনুষ্ঠানিকভাবে নিবন্ধনের সনদপত্র স্ব স্ব সমিতির সদস্যদের কাছে হস্তান্তর করেন। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক ও সিডস কর্মসূচির ফোকাল পয়েন্ট জাহাঙ্গীর সেলিম, কর্মসূচি ব্যবস্থাপক মো. শামসুদ্দিন প্রমুখ।

দেওয়ানগঞ্জ টাকীমারী মহিলা সমবায় সমিতির লি. এর সনদপত্র গ্রহণ করেন সমিতির সভাপতি খাদিজা আক্তার, বড়খাল মহিলা সমবায় সমিতি লি. এর সনদপত্র গ্রহণ করেন সমিতির সাধারণ সম্পাদক রোজিনা আক্তার এবং বালুগ্রাম মহিলা সমবায় সমিতির লি. এর সনদপত্র গ্রহণ করেন সমিতির কোষাধ্যক্ষ মরিয়ম বেগম।

পরে জেলা সমবায় কর্মকর্তা তাজুল ইসলাম তার কার্যালয়ে সমিতির নেতৃবৃন্দ এবং উন্নয়ন সংঘ প্রতিনিধিদের উদ্দেশ্যে সমিতি পরিচালনা ও ব্যবস্থাপনার ওপর ধারণায়ন করেন।

উল্লেখ দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী নিবন্ধন কর্তৃপক্ষ হিসেবে সমবায় অধিদপ্তর দেশের অন্যান্য জেলার মতো জামালপুরের উন্নয়নে বহুমাত্রিক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। জামালপুরে ১ হাজার ৩৩৯টি সমবায় সমিতির মাধ্যমে ৯২ হাজার ৫২৯ জন নারী ও পুরুষ সদস্য আত্মকর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা পালন করছেন।

স্বাস্থ্যসেবা, অটোব্রিকস, সিএনজি, মৎস্য চাষ, আবাসন প্রকল্প, ছাগল পালন, লেয়ার ফার্ম, ডেইরি ফার্ম, সুইটস এন্ড পিউর ফুড, ল্যান্ড ডেভেলপমেন্ট প্রজেক্ট, হস্তশিল্প প্রকল্প, দুগ্ধ উৎপাদন প্রকল্পসহ অন্যান্য প্রকল্পে বিনোয়োগ করেছে ২২ কোটি ১১ লাখ টাকা। সমিতিগুলোর মোট কার্যকরী মূলধন আছে ১৮০ কোটি ৫১ লাখ টাকা।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর