• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

অথেনটিক সেন্ট্রাল স্কুলের শিক্ষার্থীদের করোনার ২য় ডোজ টিকা প্রদান

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী অথেনটিক সেন্ট্রাল স্কুলে করোনা ভাইরাস প্রতিরোধের ২য় ডোজ টিকা প্রদান শুরু হয়েছে। 

বুধবার (১৮ জানুয়ারী ) সকালে অথেনটিক সেন্ট্রাল স্কুলসহ চরআমখাওয়া ইউনিয়নের আরও ২টি প্রতিষ্ঠানে টিকা প্রদান করা হয়। ২য় ডোজ প্রদানে  এ ইউনিয়নে টিকা পেয়েছে ৭৫০ জন শিক্ষার্থী। সানন্দবাড়ী অথেনটিক সেন্ট্রাল স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাইন বিল্লাহ জানান, প্রতি ক্লাসে বার বার শিক্ষার্থীদের সাথে এবং মা সমাবেশে অভিভাবকদের সাথে আলোচনা করে টিকার ভয় দূর করা হয়েছিল।

যার ফলে অতীতকালের ‘টিকা ভয়ের দিন’ এখন পাল্টে গেছে। এ  বিদ্যালয়ের ৫ থেকে ১২ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা প্রতিরোধের টিকা দেয়ার জন্য আগে থেকেই অনলাইন টিকা কার্ড করে রেখেছিলেন। তার বিদ্যালয়ের ৩০০ জন শিক্ষার্থী টিকা পেয়েছে। অপরদিকে বিদ্যাপীঠ মডেল স্কুলের পরিচালক জনাব মোঃ রুহুল আমিন জানান, আমার বিদ্যালয়ের ৫-১২ বছর বয়সী ছাত্র/ ছাত্রীরা স্বতঃস্ফূর্তভাবে ২য় ডোজ টিকা গ্রহণ করে।

পর্যায়ক্রমে বাকিদের টিকা প্রদান করা হবে। চরআমখাওয়া ইউনিয়ন স্বাস্থ্য সহকারী জনাব মোঃ ফরিদুল ইসলাম (খাজা) জানান, বুধবার ৩টি বিদ্যালয়ের ৭৫০ জন শিক্ষার্থীকে করোনা ভাইরাস প্রতিরোধের টিকাদানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ বিদ্যালয়গুলোতে পর্যায়ক্রমে এই কাজ শুরু করা হয়েছে। তিনি আরও জানান পর্যায়ক্রমে ইউনিয়নের সকল সরকারি বেসরকারি স্কুল, মাদ্রাসায় ৫ থেকে ১২বছর বয়সী সকল শিশুকে এই টিকা দেওয়া হবে।

এই শিশুদের ‘‘পেডিয়াট্রিক ফর্মুলেশন ফাইজার কোভিড-১৯’’ টিকা দেওয়া হচ্ছে। বুধবার বিকেল ৪টা পর্যন্ত টিকা গ্রহণকারী কোন শিশুর পার্শ্বপ্রতিক্রিয়ার খবর আসেনি। তিনি আরো জানান, অথেনটিক সেন্ট্রাল স্কুলে আনুষ্ঠানিকভাবে করোনা ভাইরাস প্রতিরোধের টিকা প্রদানকালে উপস্থিত ছিলেন, সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব আব্দুল কাদের সিদ্দিকী, সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক আলহাজ্ব কবি আজিজুর রহমান,সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক সুরুজ্জামান, 
 বিদ্যালয় পরিচালক জনাব মোঃ আব্দুস সবুর, ইউনিয়ন স্বাস্থ্য সহকারী মোছাঃ মাজেদা খাতুন, অথেনটিক সেন্ট্রাল স্কুলের সিনিয়র সহকারী শিক্ষক, সিনিয়র শিক্ষক জনাব আমিনুল ইসলাম, সিনিয়র শিক্ষক তোফায়েল আহমেদ, সহকারী শিক্ষক সাজেদুল ইসলাম, আলমাস হোসেন, রুবের রানা,  মোছাঃ মমতা খাতুন, আফরোজা খাতুন, চাঁদিনী, খালেদা, ইসরাত জাহান, খাতুনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর