• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দিলেন যারা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান: সালমান এফ রহমান ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা

বকশীগঞ্জে সমাজসেবা অধিদপ্তরের উন্নয়ন প্রকল্পের কার্যক্রম উদ্বোধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

জামালপুরের বকশীগঞ্জ,মেলান্দহ ও ইসলামপুর উপজেলার সুস্থ ও অসহায় জনগোষ্ঠির বিভিন্ন ট্রেড ভিত্তিক প্রশিক্ষণের মাধ্যমে পুনর্বাসন ও আর্থ সামাজিক উন্নয়ন শীর্ষক প্রকল্পের কার্যক্রম সোমবার (২৩ জানুয়ারি) উদ্বোধন করা হয়েছে। 
সমাজসেবা অধিদপ্তর ও বাংলাদেশ পউস নামে একটি বেসরকারি সংস্থার বাস্তবায়নে ওই প্রকল্পটি বাস্তবায়িত হবে। 
বকশীগঞ্জ ব্র্যাক রোডে অবস্থিত প্রশিক্ষণ কেন্দ্রে প্রকল্পের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।
প্রধান আলোচক ছিলেন প্রকল্প পরিচালক ও অতিরিক্ত পরিচালক হেলাল উদ্দিন ভূঞা।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমানের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি। 
উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভা শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে ব্যাগ ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়। 
এই প্রকল্পের পিডি হেলাল উদ্দিন ভূঞা জানান, বেকার যুবক-যুবতীদের হতাশা দূর করা ও তাদেরকে কর্মমুখি করতে সরকার এই প্রকল্পটি হাতে নিয়েছেন। এই প্রকল্পের আওতায় বকশীগঞ্জ উপজেলার ৯০০ অসহায় , দুস্থ ব্যক্তিকে হাতে কলমে কর্মমুখি প্রশিক্ষণ দেওয়া হবে। ৪ টি ট্রেডে মোট ৮০ জন প্রশিক্ষনার্থী ৪৫ দিন মেয়াদী এই প্রশিক্ষণ পাবেন। এভাবে মোট ৯০০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে।
এই প্রশিক্ষণের পর প্রশিক্ষণ পাওয়া ব্যক্তিরা নিজের ভাগ্যোন্নয়নের মাধ্যমে পরিবার তথা সমাজের বড় ধরণের অবদান রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন অতিথিরা। 
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর