• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দিলেন যারা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান: সালমান এফ রহমান ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা

ইসলামপুর পৌরবাসী বর্তমান সরকারের উন্নয়নের সুফল পাচ্ছে - মেয়র

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

ইসলামপুর পৌরবাসী মেয়র দায়িত্বের বর্তমান সরকারের ১৪বছরের উন্নয়নের সুফল পাচ্ছে বলে জানিয়েছেন নৌকা প্রতীকে তিন তিন বারে নির্বাচিত জনতার মানবিক মেয়র ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল কাদের শেখ।
বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে পৌরবাসীর নগরিক সুবিধা নিয়ে বৃহস্প্রতিবার পৌর কার্যালয়ে একান্ত সাক্ষাৎকারে ইসলামপুর পৌর মেয়র আব্দুল কাদের শেখ জানান, বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর তিনবার দেশ পরিচালনার সুযোগে গ্রাম ও শহরের অবকাঠামো উন্নয়নে জামালপুর জেলার ইসলামপুর পৌর এলাকায় জামালপুর জেলার আট পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প, গুরুত্বপূণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প,জলবায়ূ ট্রাস্ট ও এডিপিসহ বিভিন্ন প্রকল্পের আওতায় রাস্তা, ড্রেন,কালভার্ট, বাজারসেড, সড়ক বাতি, পাবলিক টয়লেট, ইদগাহমাঠ ও শশ্মানঘাট, বাঁধ নির্মাণসহ বিভিন্ন ভৌত অবকাঠামো কাজ শতভাগ সম্পন্ন হওয়ায় পৌরবাসী উন্নয়নের সুফল সহ নাগরিক সুবিধা ভোগ করছে।
তিনি আরো জানান, তার দায়িত্ব পালনে গত ১২বছরে ৩৪.৪ কিলোমিটার পাকা রাস্তা, ২৫.৪ কিলোমিটার পাকা ড্রেন, ১.২ কিলোমিটার ফুটপাত নির্মাণ, ৮কিলোমিটার সড়ক বাতি, ৩০মিটার কালভার্ট/সেতু, ১.২ কিলোমিটার বাঁধ নির্মাণসহ পৌর এলাকার নানান উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে।
ইসলামপুর পৌরসভাটি দুই দিক দিয়ে নদী বেষ্টিত হওয়ায় প্রতি বর্ষা মৌসুমে অধিকাংশ পৌর এলাকা বন্যার পানিতে প্লাবিত থাকে। এতে রাস্তা ঘাটসহ ফসলের ক্ষয়ক্ষতি সাধিত হয়। সমগ্র পৌর এলাকার ময়লা-আবর্জনা নিয়মিত অপসারণ করা হয় এবং অধিকাংশ সড়কে সড়ক বাতি স্থাপন করা হয়েছে। এছাড়া পৌরবাসীদের যথাযথ ভাবে নাগরিক সেবা প্রদান করতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন মানবিক পৌর মেয়র আব্দুল কাদের শেখ।
মেয়র আব্দুল কাদের শেখ আরও জানান। ‘গত ৩৬বছরে যা হয়নি বর্তমান সরকারের গত ১৪বছরে বছরে উন্নয়ন হয়েছে। জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের যে রূপরেখা দিয়েছেন সে লক্ষ্যে কাজ করছি। যার উন্নয়নের সুফল পৌরবাসী সবাই এখন ভোগ করছেন। ‘দায়িত্ব পালনের তিন ট্রামে রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করেছি। পৌরসভাকে শতভাগ বিদ্যুতের আওতায় এনেছি। বিশুদ্ধ পানি সরবরাহের প্রকল্প। ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন। শহরের সৌন্দর্য বর্ধনের জন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছি।
মেয়র আরো বলেন, ‘উন্নয়নমূলক কাজে আমার আন্তরিকতার কমতি নেই। রাত দিন মানুষের ডাকে সাড়া দিয়ে যাচ্ছি। যার কারণে আমার জনপ্রিয়তা ইষর্¦ান্বিত হয়ে বিএনপির দালাল, কতিপয় আওয়ামী লীগেরা নেতা পরিচয়ধারী ওয়ার্ড কাউন্সিররাসহ একটি মহল সরকারের উন্নয়ন কর্মকান্ড ব্যাহত করতে আমার পেছনে লেগে আছে। তাদের ষড়যন্ত্রের কারণে পৌর এলাকার কোন উন্নয়ন কর্মকান্ড ব্যাহত হলে দলীয় ভাবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার লিখিতভাবে সুপারিশ পাঠানো হবে। স্বার্থন্বেষীদের কারণে পৌরসভার কোন উন্নয়ন থেমে থাকবে না। শহরের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা,ফুটপাত দখলদারদের উচ্ছেদ, পৌর কসাইখানা নির্মাণ, ময়লা আবর্জনা ফেলার জন্য ডাম্পিং সেস্টশন কার্যক্রম হাতে নেওয়া সহ পৌরবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করতে আমার জনসেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।
মেয়র আরো বলেন, চেষ্টা করে যাচ্ছি, শতভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে পৌরসভাকে পরিচালিত করতে। পৌরবাসীর নগরিক সুবিধা, করোনাকালীন মানুষে পাশা থাকাসহ সবসময় বঞ্চিত, অসহায় মানুষের অভিযোগসহ কোন অনিয়মের অভিযোগ পেলেই দ্রুত ব্যবস্থা নিচ্ছি। নিজেদের দায়বদ্ধতা থেকে কাজ করে থাকি। সর্বোপরি পৌরসভার মানন্নোয়নে আমার এবং আমার পরিষদের আন্তরিকতার কমতি নেই। রাতদিন কাজ করে যাচ্ছি। শুধু মানুষের ভালোবাসা পেতেই এই আমার ছুটে চলা। জনগণই আমার শক্তি।“
উল্লেখ্য যে, ইসলামপুর পৌরসভার যাত্রা শুরু ১৯৯৮সালে। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত পৌরসভার আয়তন আয়তন ১৪.৭১ বগর্ কিলোমিটার। জনসংখ্যা প্রায় ৫৫হাজার। মোট ভোটার ৩৫হাজার। ২০১৮সালে পৌরসভাটি ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর