• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সানন্দবাড়ীতে নগ্ন যাত্রা বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী পিআইসি’র আওতাধীন সানন্দবাড়ী পশ্চিম পাটাধোয়া পাড়ার ব্রহ্মপুত্র নদের বামতীরে নগ্ন যাত্রা, অশ্লীল নৃত্য, দেহ ব্যবসা, মাদক, জুয়া সহ অনৈতিক কার্যকলাপ চালিয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) এলাকাবাসীর সিদ্ধান্ত মোতাবেক, নগ্ন যাত্রা, দেহ ব্যবসা, মাদক, জুয়া বন্ধের উদ্দেশ্যে চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়ার নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেন বাংলাদেশ আওয়ামীলীগ চরআমখাওয়া ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ সহ হাজার হাজার জনসাধারণ। মিছিলটি সানন্দবাড়ী বাজারের বিভিন্ন অলিগলি ও রাস্তার মুল মুল পয়েন্ট প্রদক্ষিণ শেষে সানন্দবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে যেয়ে পথসভা করেন। বক্তব্য রাখেন চরআমখাওয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউল ইসলাম জিয়া, মাওলানা খলিলুর রহমান, মাওলানা আঃ মজিদ, মাওলানা মাহবুব শাহ জিহাদী, সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম, ইউপি সদস্য শাহ আলম, ইউপি সদস্য বাবুল আক্তার, সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আতিকুর রহমান প্রমুখ। 
বক্তারা যাত্রা নামক অশ্লীল নৃত্য, দেহ ব্যবসা, মাদক, জুয়া বন্ধের জন্য কঠোর হুশিয়ারি দেন। নগ্ন যাত্রা, অশ্লীল নৃত্য, দেহ ব্যবসা, মাদক, জুয়া বন্ধের জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ করেন। আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে যারা অশ্লীল নৃত্য, দেহ ব্যবসা, মাদক, জুয়া চালাচ্ছে তাদের অপশক্তিকে গুড়িয়ে দিতে হবে। আর কোন দিন যাত্রা নামক অশ্লীল নৃত্য, দেহ ব্যবসা, মাদক, জুয়া সহ কোন প্রকার অনৈতিক কার্যকলাপ যেনো না চলে সে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ করেন জনসাধারণ।

জানা যায়, একটি কুচক্রী মহল নগ্ন যাত্রা, অশ্লীল নৃত্য, জুয়া ও মাদক সেবন এবং দেহ ব্যবসার উদ্দেশ্যে যাত্রা পালার আয়োজন করে।
ফলে এলাকায় মাদক, জুয়া, অশ্লীলতার প্রবনতা বেড়ে যায়, নারী দেহ ও মাদকের প্রতি ঝুকে
পড়ছে স্কুল কলেজ পড়ুয়া ছাত্রসহ উঠতি বয়সের ছেলেরা। পড়াশোনার ব্যাপক ক্ষতি হয় শিক্ষার্থীদের। ফলে এসব বন্ধে এলাকাবাসী একতা বদ্ধ হয়ে বার বার যাত্রা বন্ধের জন্য বিক্ষোভ মিছিল ও পথসভা করে আসছেন দফায় দফায়। প্যান্ডেল ভেঙ্গে আগুনে পুড়িয়ে দিয়েছিলো এলাকাবাসী। তবুও নগ্ন যাত্রা চলমান থাকে তাদের খুঁটির জোর কোথায়? প্রশ্ন জনসাধারণের। 
কাদের পকেট ভারি হওয়ার মাধ্যমে যাত্রা চলে জন সাধারণ প্রশ্ন তোলেন। 

সানন্দবাড়ী পিআইসি'র পুলিশ পরিদর্শক আঃ রহিম এর সাথে যোগাযোগ করলে, তিনি সাংবাদিককে বলেন- আমরা এলাকাবাসীর সাথে আছি, কোন প্রকার যাত্রা জুয়া এলাকায় চলবেনা। আজ থেকে পুলিশ প্রশাসনের তৎপরতা বাড়ানো হচ্ছে, পুলিশ প্রশাসন শক্ত হাতে দমন করবে যাত্রা নামক বেহায়াপনা। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর