• বৃহস্পতিবার   ৩০ মার্চ ২০২৩ ||

  • চৈত্র ১৫ ১৪২৯

  • || ০৬ রমজান ১৪৪৪

দৈনিক জামালপুর

জামালপুরে বঙ্গবন্ধুর জন্মদিনে ১০৩ জন ছাত্রলীগ কর্মীর রক্তদান

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩  

জামালপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করীম রাব্বী। সব সময় ব্যতিক্রমী উদ্যোগের কারণে জেলার ছাত্ররাজনীতিতে খুব কম সময়ে জনপ্রিয় এই ছাত্রলীগ নেতা স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে ১০৩ জন ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্বুদ্ধ করে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে জেলা জুড়ে প্রশংসায় ভাসছেন। ব্যতিক্রমী এমন উদ্যোগে গর্বিত জামালপুর জেলা ছাত্রলীগ।

১৭ মার্চ বিকালে শহরের ফৌজদারি মোড়ে স্বেচ্ছায় ১০৩ জন ছাত্রলীগের নেতাকর্মীরা রক্তদান করবেন বলে অঙ্গীকার নামায় সাক্ষর করেন এবং ১০ জন ছাত্রলীগ নেতা স্বেচ্ছায় রক্তদান করেন।

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন জেলা তাঁতীলীগের আহ্বায়ক জাকিউল ইসলাম রুকু, জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান বাবু, সরকারি আশেক মাহমুদ কলেজ ছাত্রলীগের সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তন্ময় প্রমুখ।

উপস্থিত অতিথিরা বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জন্য রক্ত দিয়েছেন। ৩০ লাখ মানুষ এ দেশের জন্য রক্ত দিয়েছেন। ছাত্রলীগ ও সেই ইতিহাসকে ধারণ করে বিভিন্ন কল্যাণমূলক কাজ করে যাচ্ছে। আজকে রক্ত দেওয়ার মাধ্যমে একটি ত্যাগের মানসিকতা গড়ে উঠবে। ছাত্রলীগকে আদর্শবান হতে হবে। শেখ হাসিনার সোনার বাংলাদেশ গড়ার জন্য সোনার মানুষ হতে হবে।

এসময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করীম রাব্বী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার মানসে ছাত্রলীগের জন্ম দেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করার জন্য ছাত্রলীগ ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালন করছে। আমরা জামালপুর ছাত্রলীগ ঐক্যবদ্ধভাবে কাজ করছি। ইতিমধ্যে স্বেচ্ছায় রক্তদান সহ শেখ রাসেল ব্ল্যাড গ্রুপ নামের একটি পেইজ খোলা হয়েছে। যেখানে নিয়মিত ছাত্রলীগের নেতাকর্মীরা রক্তদান করবেন ও সাধারণ মানুষ উপকারভোগী হবেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর