• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর স্বর্নের চেইন ছিনতাই

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

দীর্ঘ দিনের দালাল চক্রের দৌরাত্ম্যের পাশাপাশি ইদানীং ছিনতাইয়ের ঘটনা বাড়ছে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । রোগী কিংবা স্বজন কেউ রেহাই পাচ্ছে না চুরি-ছিনতাইয়ের থেকে। রবিবার (২৮ মে) স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ের পাশের গেইটেই অভিনব কায়দায় রোগীর গলার স্বর্ণের চেইন ছিনতাই এর ঘটনা ঘটে। 

জানা যায় , ২৮ মে পঞ্চাশী গ্রামের ফিরোজা (৫০) ও তার ভাতিজি সাবিনা (৩০) কে সাথে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসে। এ সময় তারা চিকিৎসা সেবা গ্রহণের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্ব পাশের গেইট দিয়ে ভিতরে প্রবেশের সময় হঠাৎ অপরিচিত ৫/৬ জন মহিলা তাকে ঘিরে ভিড় করে ঢেলা ধাক্কা দেয়। সে সম্মুখ দিকে ঢলে পড়ার সময় পিছন দিক থেকে উড়নার নীচ দিয়ে হাত ঢুকিয়ে দেড় ভরি ওজনের গলার চেইন ছিঁড়ে নিয়ে দ্রুত সরে পড়ে। এ সময় হারের লকেটের অংশ মাটিতে পড়ে যায়। ধারণা করা হচ্ছে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র অভিনব কায়দায় অপরাধ সংঘটিত করছে। 

ওই ঘটনার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে বর্জ্য ব্যবস্থাপনা কমিটির মিটিং চলছিল। সে সময় ইউএনও শারমিন আক্তার,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বদরুল আলম, ওসি(তদন্ত) ফয়সাল আহমেদ,আবাসিক মেডিকেল অফিসার রবিউল ইসলাম,উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, পৌর সচিব আবু সাইদ,সমাজসেবা অফিসার আরিফুল ইসলাম,চেয়ারম্যান আবু তাহের,যমুনা ডায়াগনোষ্টিক ক্লিনিকের মালিক গোলাম আব্বাস মৃদুল ও এনজিও কর্মী রশিদা খাতুন উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বদরুল আলম সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি সিসি ক্যামেরা চেক করে দেখা হচ্ছে। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি ।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর বিকেলে মুঠোফোনে জানান, এখনো কোন লিখিত অভিযোগ পায়নি। তবে হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছে। বিষয়টি নিয়ে পুলিশ কাজ করতেছে।  ছিনতাই কারীকে গ্রেফতারের চেষ্টা চলছে। 

উল্লেখ্য, হাসপাতালটিতে উন্নত চিকিৎসার আশায় জামালপুর জেলার পার্শবর্তী মাদারগঞ্জ ও পার্শবর্তী সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানা এলাকার কয়েকটি গ্রামের রোগীরা এখানে চিকিৎসা নিতে আসেন।
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর