• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

একজন ব্যতিক্রমী উপজেলা ভাইস চেয়ারম্যান

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

ফারজানা ইয়াসমিন লিটা, উপজেলা ভাইস চেয়ারম্যান, জামালপুর সদর উপজেলা, জামালপুর। তিনি বাংলাদেশ আওয়ামীলীগ জামালপুর উপজেলা শাখার সদস্য ও সভাপতি, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ জামালপুর সদর উপজেলা শাখা, সাবেক আহবায়ক- বাংলাদেশ মহিলা যুবলীগ জামালপুর জেলা শাখা,সাবেক আহবায়ক, বাংলাদেশ যুব মহিলা লীগ, জামালপুর উপজেলা শাখা।
২০০৭ সালে তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন।
তাহার কর্মকান্ডের ব্যাপারে খোঁজখবর নিয়ে জানা যায়-২০১৯ইং সালের ১৭ এপ্রিলে জামালপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ইতিমধ্যে তিনি সদর উপজেলার দুঃস্থ, অসহায়, সুবিধা বঞ্চিত ও নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। করোনাকালীন সময়ে তিনি সাধারণ মানুষের মাঝে সাহস সঞ্চার, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ সহ উপজেলার বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণে সার্বিক সহযোগিতা করেন। এমনকি নিজস্ব তহবিল থেকে সাধারণ মানুষকে বিভিন্ন সহযোগিতার পাশাপাশি বৃক্ষরোপন কর্মসূচী, শীতবস্ত্র বিতরন, বাল্য বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন প্রতিরোধ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। মুঠোফোনে তার লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাওয়া হলে, তিনি বলেন- বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গঠনে যে স্বপ্ন দেখেছিলেন, জননেত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নে যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন, তারই সামান্যতম অংশীদ্বার হতেই আমি জনগণের পাশে থেকে নিজের জীবন উৎসর্গ করতে চাই। তাছাড়া বাঙালী জাতির মমতাময়ী মা শেখ হাসিনার উন্নয়ন বার্তাগুলো মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়ে সাধারণ জনগণের আস্থা অর্জন করতে আমি বদ্ধপরিকর। উপজেলার যে সকল সুযোগ-সুবিধা জনগণের প্রাপ্য তার যেন সঠিক বাস্তবায়ন হয়, সেই লক্ষ্যে আমি কাজ করে যাচ্ছি। এছাড়া আমি সন্ধ্যার পরে বিভিন্ন মোরে মোরে গিয়ে পুরুষ ভাইদের সাথে বিভিন্ন সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতা করে থাকি। আমরা তার কাছে কি কি সমস্যা সমাধানে কাজ করে, তা জিজ্ঞাসা করলে তিনি বলেন- কারোর ভূমি সংক্রান্ত আমলা জটিলতা, পারিবারিক ও সামাজিক সমস্যা, বিভিন্ন কেস মামলা সমাধানে মাননীয় ্এম.পি, উপজেলা চেয়ারম্যান এবং সদর থানার ভারপ্রাপÍ কর্মর্কতার সাথে সমন্বয় করে সঠিক সিদ্ধান্ত গ্রহণের ও সুষ্ঠ বিচারে কার্যক্রম গ্রহণ করি। এছাড়া এলাকায় বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন, মাদক নিরাময়ে বিভিন্ন জনসচেতনা সৃষ্টি করার পাশাপাশি শিক্ষার মান উন্নয়ন, সমাজসেবা,মৎস্য উন্নয়ন, পল্লীর অবকাঠামোগত উন্নয়ন , যুব উন্নয়ন ইত্যাদি বিষয়ে সার্বিক সহায়তা প্রদান করে থাকি।
তিনি আরো বলেন, প্রতিবন্ধী ভাতা, গর্ভকালীন ভাতা, শিশু ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা ইত্যাদি ভাতার সুষ্ঠু বিতরণে আমার সহযোগিতা অব্যাহত রয়েছে। খবর নিয়ে জানা যায়, ইতিমধ্যে তিনি এককভাবে তরুনদের যেমন প্রিয় হয়ে উঠেছেন, তেমনি বয়স্কদের কাছে খুব ¯েœহের এবং দলীয় ব্যক্তিদের অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি হিসেবে সুপরিচিতি লাভ করেছেন।
পরিশেষে তিনি, জননেত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রুহের মাগফিরাত কামনা করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর